ঢাকা, বুধবার   ০৩ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

ছয়বার ফাইনাল খেলেও ঝুলিতে নেই শিরোপা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩১ ২৯ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৬:৩৪ ২৯ সেপ্টেম্বর ২০১৮

এশিয়া কাপের ফাইনালে শেষ বলে পরাজয়ের কষ্ট ভুলতে অনেকটাই কষ্টের। অনেকেই হয়তো শান্তনার বানিতে বলবে ‘এটা শুধুই আরেকটা ম্যাচ’। কিন্তু গত ৯ বছরে কোনো টুর্নামেন্টের শিরোপা না জিততে পারা, ছয়বার ফাইনাল খেলেও শিরোপা না পাওয়া কষ্টের পরিসংখ্যান কিভাবে মুছবে? ছয়বার ফাইনালের মধ্যে রয়েছে তাও আবার ওই ভারতের বিপক্ষেই দু’বার!

কোনো টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশ প্রথম খেলে ২০০৯ সালে ত্রিদেশীয় সিরিজে। ওই সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে ২ উইকেটে হারে বাংলাদেশ। ২০১২ সালের এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের কাছে ২ রানের আক্ষেপ জাগানিয়া পরাজয়। ২০১৬ সালের এশিয়া কাপের ফাইনালে আবার পরাজয়। এবার প্রতিপক্ষ ভারত (৮ উইকেটে)।

২০১৮ সালে ঘরের মাটিতে ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার কাছে ৭৯ রানের পরাজয়। চলতি বছরেই নিদাহাস ট্রফিতে ভারতের বিপক্ষে শেষ ওভারে নাটকীয় পরাজয় (৪ উইকেটে)। আর সদ্য সমাপ্ত এশিয়া কাপের ফাইনালে ৩ উইকেটের পরাজয়। সংখ্যাটা দিন দিন বাড়ছেই।

বারবার এই তীরে এসে তরী ডুবার যন্ত্রণা সহ্য করা অনেক কঠিন। এই মৌসুমেই ফিনিশিংয়ে সমস্যার কারণে আরও দুই ম্যাচে হেরেছে টাইগাররা। নিদাহাস ট্রফির ফাইনালে, দেরাদুনে আফগানদের বিপক্ষে আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গত সিরিজে।

অথচ আফগানদের বিপক্ষে শেষ ওভারে মোস্তাফিজ ঠিকই জয় ছিনিয়ে এনেছিলেন। একই কীর্তি তিনি ভারতের বিপক্ষে ফাইনালেও প্রায় গড়েই ফেলেছিলেন। সেই ম্যাচের সঙ্গে এই ম্যাচের পার্থক্য একটাই, সেবার শেষ ওভার করেছিলেন আর এবার ৪৯তম ওভার। আক্ষেপ থেকেই গেলো, শেষ ওভারটা যদি মোস্তাফিজ করতে পারতেন! এমন আক্ষেপের গল্প মন ভেঙে দেওয়া ছাড়া কি আর করতে পারে।

তবু মাত্র ২২২ রানের পুজি নিয়ে বুক চিতিয়ে বাঘের মতো লড়াই করেই হেরে যাওয়াটুকুই সান্ত্বনা। একদিন এই আক্ষেপ ঘুচবে সমর্থকদের এমনটাই আশা। সামাজিক যোগাযোগের মাধ্যমে টাইগারদের লড়াইয়ের প্রশংসা বৃষ্টি বইছে।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি