ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯, || কার্তিক ১ ১৪২৬

Ekushey Television Ltd.

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ‘২’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার  

জবি প্রতিনিধি

প্রকাশিত : ২২:২৭ ১৮ সেপ্টেম্বর ২০১৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)  ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ‘২’ ইউনিটের (মানবিক শাখা) ভর্তি পরীক্ষা আগামী শুক্রবার অনুষ্ঠিত হবে। এতে প্রতি আসনের বিপরীতে লড়ছেন ২৭ জন ভর্তিইচ্ছু শিক্ষার্থী। মানবিক শাখার  ৮৫০টি আসনের বিপরীতে সর্বমোট ২২,৯৫০ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন। বুধবার বিশ্ববিদ্যালয়ে জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আগামী শুক্রবার ‘২’ ইউনিটের (মানবিক শাখা) ভর্তি পরীক্ষা দুইটি শিফটে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে অনুষ্ঠিত হবে। ১ম শিফট (সকাল: ১০:০০ থেকে ১১:৩০টা) এ জোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের এবং  ২য় শিফটে (বিকাল ৩:০০টা থেকে ০৪:৩০টা পর্যন্ত)-এ বিজোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই  অর্থাৎ ১ম শিফটের পরীক্ষায় সকাল ৯:৩০-এর মধ্যে এবং ২য় শিফটের পরীক্ষায় বেলা ২:৩০-এর মধ্যে পরীক্ষার্থীরা স্ব-স্ব আসন গ্রহণ করবেন। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর  কোন পরীক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ঘড়ি, ক্যালকুলেটর বা অন্য যে কোন ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে রাখা বা ব্যবহার সম্পূর্ণভাবে নিষিদ্ধ। প্রবেশপত্র ছাড়া কোন পরীক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হবে না। প্রবেশপত্রের নির্দিষ্ট স্থানে পরিদর্শক স্বাক্ষর করবেন এবং স্বাক্ষরিত প্রবেশপত্রটি পরীক্ষার্থীকে সংরক্ষণ করতে হবে যা পরবর্তীতে ভর্তির সময় প্রয়োজন হবে।
ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েব সাইট (www.jnu.ac.bd)-এ দেয়া আছে। প্রত্যেক পরীক্ষার্থীকে তার আসন সম্পর্কিত তথ্য তার দেওয়া মোবাইলে ক্ষুদে বার্তার মাধ্যমে জানিয়ে দেয়া হয়েছে।
উল্লেখ্য, পুরান ঢাকার যানযটের কথা বিবেচনা রেখে পরীক্ষার্থীদের পরীক্ষা শুরুর অন্তত এক ঘণ্টা পূর্বে কেন্দ্রের বাইরে অবস্থান নেয়ার জন্য পরামর্শ দেয়া হচ্ছে।
এমএস/কেআই 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি