ঢাকা, রবিবার   ১৫ ডিসেম্বর ২০১৯, || পৌষ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

জবিতে সেমিস্টার ফাইনালের মাঝে আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্ট

জবি সংবাদদাতা

প্রকাশিত : ১৩:২৮ ২১ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৩:৩০ ২১ নভেম্বর ২০১৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলাকালীন আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে ভোগান্তিতে পড়েছে শিক্ষার্থীরা।

জানা যায়, প্রতি বছর জানুয়ারি-ফেব্রুয়ারি কিংবা ফেব্রুয়ারি-মার্চ মাসে আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়। তখন সেমিস্টার ফাইনাল পরীক্ষা থাকে না এবং নতুন সেমিস্টার শুরু হয়। ফলে শিক্ষার্থীদের ওপর চাপ পড়ে না। কিন্তু এবার ডিসেম্বর মাসেই ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের ফলে বাড়তি চাপে পড়ছে শিক্ষার্থীরা। পরীক্ষা থাকার কারণে সময়মত খেলায় উপস্থিত থাকা ও প্র্যাক্টিস করতে পারছে না শিক্ষার্থীরা।

অর্থনীতি বিভাগের এক শিক্ষার্থী বলেন, সেমিস্টার পরীক্ষা চলাকালীন আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের ফলে আমাদের অনেক সমস্যা হচ্ছে। দেখা যায়, যারা নিয়মিত ক্রিকেট খেলে তাদের পরীক্ষা থাকে। ফলে সময়মত অনুশীলন করা কিংবা খেলায় উপস্থিত থাকা সম্ভব হয় না। আমাদের কয়েকজন খেলোয়াড়ের পরীক্ষা থাকার কারণে ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের সঙ্গে ম্যাচ ১১ টায় হলেও আমরা ২ টায় মাঠে উপস্থিত হই। ফলে তারা ৩ ঘণ্টা অপেক্ষা করে ক্যাম্পাসে চলে আসে।

ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের আরেক শিক্ষার্থী বলেন, আমাদের বিভিন্ন ব্যাচের পরীক্ষা চলছে, তার মধ্যে আন্তঃবিভাগ ক্রিকেটে অংশগ্রহণ করতে হচ্ছে। এর ফলে অনেক শিক্ষার্থীরই পড়াশোনায় ব্যাঘাত ঘটছে।

সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলাকালীন আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করার ব্যাপারে জানতে চাইলে ক্রীড়া উপ-কমিটি (ক্রিকেট) আহবায়ক ড. মোহাম্মদ আব্দুল বাকী জানান, আমার কাছে এর কোনও ব্যাখ্যা নাই আপাতত। একটা কমিটি থাকে, সিদ্ধান্ত নেওয়া হয়। এটা কমিটিরই সিদ্ধান্ত।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ক্রীড়া কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোহা. আলী নুর জানান, সাধারণত খেলাধুলা ডিসেম্বর থেকে মার্চ মাসের মধ্যে শেষ হয়ে যায়। এপ্রিল মাস থেকে আবার রোযা। কিন্তু এবার বিভিন্ন বিভাগের চেয়ারম্যানরা ক্রিকেট এবং ফুটবল একটু দুরবর্তী সময়ে আয়োজন করার জন্য অনুরোধ করেন। যার ফলে আমরা ক্রিকেট খেলাটা নভেম্বর মাসেই আয়জন করেছি। সেপ্টেম্বর -নভেম্বর এর মধ্যে খেলা শেষ হয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু খেলার ফিক্সার এর জন্য দেরি হয়ে গেছে। তবে শিক্ষার্থীদের বেশি সমস্যা হলে আমরা স্হগিত করে দিব। সামনে আবার সমাবর্তন, মাঠ সংস্কার করা হবে। এজন্য সবমিলিয়ে কিছুটা সমস্যা হয়ে গেছে।

একে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি