ঢাকা, রবিবার   ১৫ সেপ্টেম্বর ২০১৯, || ভাদ্র ৩১ ১৪২৬

Ekushey Television Ltd.

জাবিতে রোভার স্কাউটের দিনব্যাপী প্রশিক্ষণ ক্যাম্প

জাবি সংবাদদাতা 

প্রকাশিত : ২৩:১২ ১০ সেপ্টেম্বর ২০১৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) রোভার স্কাউট গ্রুপের দিনব্যাপী প্রশিক্ষণ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। দুই পর্বের এই কর্মসূচীতে প্রথম পর্বে ছিলো নতুন রোভার সহচরদের দীক্ষাগ্রহণ ও দ্বিতীয় পর্বে ডে ক্যাম্প। দিনব্যাপী এই প্রশিক্ষণ ক্যাম্পে অধর্শত প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করে।সোমবার সকাল ৯ টায় জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। 

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ স্কাউটস ঢাকা জেলা রোভারের সম্পাদক এলটি মু. ওমর আলী বলেন, তোমরা সবাই বিশ্ব স্কাউট আন্দোলনের সদস্য পদ লাভ করে নিজেদের সেবক হিসেবে নিয়োজিত করলে। দেশের যেকোন প্রয়োজনে তোমরা সেবার ব্রত নিয়ে এগিয়ে যাবে। স্কাউট প্রতিজ্ঞা, আইন ও মটো মনে চলবে৷তোমাদের সুশৃঙ্খল ও সুন্দর ভবিষ্যৎ কামনা করছি।

রোভার মেট আসাদুল্লাহ আল গালিবের উপস্থাপনায় অনুষ্ঠানের প্রথম পর্বে সকল রোভার সহচর জাবি রোভার স্কাউট লিডার মোহাম্মদ কামরুজ্জামানের কাছে দীক্ষাগ্রহণ করে বিশ্ব স্কাউট আন্দোলনের সদস্য পদ লাভ করে।এ সময় তাদেরকে ইউনিট স্কার্ফ ও স্কাউট ব্যাজ প্রদান করা হয়।

সভাপতির বক্তব্যে জাবি রোভার সম্পাদক মোহাম্মদ কামরুজ্জামান বলেন, আমরা জাবি রোভার ইউনিটকে দেশের একটি অন্যতম সেরা রোভার ইউনিট তৈরীতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।নতুন সহচরদের দীক্ষাগ্রহণের মাধ্যমে এর গতি আরও বৃদ্ধি পেলো। নতুন সদস্যরা আরও প্রশিক্ষণ নিয়ে পিআরএসসহ আরও অন্যান্য ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় ও দেশের সম্মান বয়ে আনবে।

বাংলাদেশ স্কাউটস ঢাকা জেলা রোভারের সিনিয়র রোভার মেট এসএম নাজমুল করিম নাহিদ বলেন, জাবি রোভার স্কাউট ইউনিট দিন দিন এগিয়ে যাচ্ছে তাদের কার্যক্রমের মাধ্যমে। নতুন দীক্ষাপ্রাপ্ত রোভার সদস্যদেরকে স্বতঃস্ফূর্তভাবে নিজেকে সেবায় নিয়োজিত হওয়ার আহবান জানান তিনি।

অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী রোভার সদস্য ও যেসব রোভার সদস্যরা একাডেমিক রেজাল্টে প্রথম থেকে দশম স্থান অর্জন করেছে তাদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এসময় অনুষ্টানের সমন্বয়ক হিসেবে জাবি রোভারের সিনিয়র রোভার মেট মুহাম্মদ খলিলুর রহমান, সহকারী সমন্বয়ক কাজী আলাউদ্দিন, কানিজ রোকেয়াসহ অন্যান্য রোভার সদস্যরা উপস্থিত ছিলেন।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট মো. আব্দুস সালাম, সাবেক সিনিয়র রোভার মেট মাহবুবুর রহমান, ইব্রাহীম নোমান, নওশাদ নাবিল, সাব্বির আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, দিনব্যাপী পিটি, স্কাউটের পটভুমি ইতিহাস-ঐতিহ্য, তারুণ্য ও লিডারশীপ, ব্যাজ পদ্ধতি ও পি আর এস বিষয়ের উপর আলোচনা, হাইকিং, তাবু জলসা ও খেলাধুলা অনুষ্ঠিত হয়।
কেআই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি