ঢাকা, বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

Ekushey Television Ltd.

জাবি অধ্যাপক মনজুর আহসান আর নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৮ ২৯ এপ্রিল ২০২০ | আপডেট: ১৯:১৯ ২৯ এপ্রিল ২০২০

অধ্যাপক ড. মনজুর আহসান

অধ্যাপক ড. মনজুর আহসান

সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ড. মনজুর আহসান। (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)

আজ বুধবার দুপুর ১২টার টার দিকে রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বিভাগের বর্তমান চেয়ারম্যান অধ্যাপক ড. আরিফা সুলতানা একুশে টিভি অনলাইনকে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। এক ছেলে, এক মেয়ে ও স্ত্রীসহ অসংখ্য আত্মীয়স্বজন ও শুভাকাঙ্খী রেখে গেছেন এ শিক্ষক। বাদ আসর উত্তরা ১২ নম্বর সেক্টরের গোরস্থানে লাশ দাফন করা হয়। 

অধ্যাপক আরিফা সুলতানা জানান, ‘দীর্ঘদিন যাবৎ ক্যান্সার ও পারকিনসন্স ও ডায়াবেটিকসহ বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন ড. মনজুর আহসান। অনেক দিন ধরে হাঁটতে পারছিলেন না। কিছুদিন আগে তার অবস্থার অবনতি হলে আইসিইউতে নেয়া। পরে কিছুটা উন্নতি হলে কেবিনে নেয়ায়। দু’একদিনের মধ্যে তাকে বাসায় নেয়া কথা ছিল। এর মাঝেই তিনি চলে গেলেন।’

অধ্যাপক মনজুর আহসান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতক, কানাডার মিনিটোভা ইউনিভার্সিটি থেকে মাস্টার্স এবং আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয় থেকে বিখ্যাত ঐতিহাসিক ইরফান হাবীবের তত্ত্বাবধানে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। সাবেক এই শিক্ষকের মৃত্যুতে শোক প্রকাশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবার ও বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। 

উপাচার্য শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও অধ্যাপক মনজুর আহসানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন। 

এআই/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি