ঢাকা, বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

জামালগঞ্জে কিশোরীদের সামাজিক আন্দোলন সমাবর্তন অনুষ্ঠিত

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৫৭ ৩ অক্টোবর ২০১৯

‘স্বাধীনভাবে চলতে চাই, চলার পথে বাধা নাই’ এই স্লোগানকে নিয়ে সুনামগঞ্জের জামালগঞ্জে দিনব্যাপী কিশোরী নেতৃত্বে সামাজিক আন্দোলন’র সমাবর্তন অনুষ্ঠান উপলক্ষে নাটক,আলোচনা সভা ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার সকাল ১১টায় বেসরকারী সেবা সংস্থা কিশোরী টিপিং পয়েন্ট প্রকল্প সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা উপজেলা সদরের কেন্দ্রীয় শহীদ মিনার মাঠে এ সভা অনুষ্ঠিত হয়।  এতে উপজেলার ১৫টি গ্রামের চার শতাধিক কিশোর কিশোরী অংশগ্রহন করেন। জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পালে’র সভাপতিত্বে ও জেসিছ প্রকল্পের ফান সেন্টারের কিশোরী পপি আক্তারের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইউসুফ আল-আজাদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী রাজু, সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান বীণারানী সরকার, জেসিছ এর নির্বাহী পরিচালক মো: এটিএম বদরুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: মাহবুবুল কবীর, উপজেলা আ’লীগ সভাপতি মোহাম্মদ আলী, সাচনাবাজার ইউপি চেয়ারম্যান নুরুল হক আফিন্দি,কেয়ার বাংলাদেশ প্রকল্পের টিপিং পয়েন্ট ম্যানেজার মো: রফিকুল ইসলাম, টেকনিক্যাল কোঅর্ডিনেটর মো: মাহমুদুর রহমান খান, টিপিং পয়েন্ট প্রকল্পের উপজেলা ম্যানেজার রুম্মানা বেগম।

নেতৃবৃন্দরা বলেন,এই দেশ ও সমাজে কিশোরীদের উন্নয়নের অন্তরায় তাদের স্বাধীনভাবে চলাচলের প্রতিবন্ধকতা দূরীকরণ,সম-পরিমাণ মত প্রকাশের স্বাধীনতা প্রদান। পাশপাশি সমাজ থেকে বাল্যবিবাহ রোধ করা ,নারী ও শিশু নির্যাতন বন্ধ এবং সামাজিক সচেতন মূলক বিভিন্ন প্রকল্প ও কার্যক্রমে কিশোরীদের অবাধ বিচরন করার আহবান জানান।  অনুষ্ঠান শেষে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি