ঢাকা, রবিবার   ১৭ জানুয়ারি ২০২১, || মাঘ ৩ ১৪২৭

জামালপুরে ১১৫ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্রের উদ্বোধন 

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৯:২৫, ১১ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৯:২৮, ১১ সেপ্টেম্বর ২০১৯

জামালপুরে ১১৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।বুধবার বেলা ১২টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে জামালপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরাসরি যুক্ত হয়ে ইউনাইটেড পাওয়ার গ্রুপের জামালপুর ১১৫ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

ইউনাইটেড জামালপুর পাওয়ার লিমিটেড জামালপুর সদর উপজেলার চরযথার্থপুরে জামালপুর ১১৫ মেগাওয়াট উৎপাদনক্ষম এই বিদ্যুৎ কেন্দ্রটি স্থাপন করে।৬.২ একর জমিতে স্থাপিত এই বিদ্যুৎ কেন্দ্র নির্মাণে ব্যয় হয়েছে ৬৬০ কোটি টাকা।৯.৭৮ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন ১২টি ইঞ্জিনচালিত এই বিদ্যুৎ কেন্দ্রে জালানী হিসেবে ব্যবহার করা হয় ফার্নেস ওয়েল(এইচএফও)।চলতি বছরের ২১ ফেব্রয়ারি থেকে বাণিজ্যিকভাবে এই কেন্দ্রে উৎপাদিত বিদ্যুৎ জাতীয় গ্রীড়ে যোগ হচ্ছে। 

এছাড়া ইউনাইটেড পাওয়ায়র লিমিটেডের ২০০ মেগাওয়াট ময়মনসিংহ বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র এবং মতিয়ারা পাওয়ার লিমিটেডের মতিয়া বিদ্যুৎ কেন্দ্র থেকে ৯৬ মেগাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রীডে যাচ্ছে। জামালপুর থেকে ৪১১ মেগাওয়াট বিদ্যুৎ প্রতিদিন জাতীয় গ্রীডে যাচ্ছে।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. এনামুল হক, পুলিশ সুপার দেলোয়ার হোসেনসহ সরকারী সকল বিভাগের কর্মকর্তাসহ বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা ও সুধীজন, সামাজিক, রাজনৈতিক ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।   
কেআই/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি