ঢাকা, বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯, || কার্তিক ২ ১৪২৬

Ekushey Television Ltd.

জিততে হলে টাইগারদের করতে হবে ২৫৬ রান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৩ ২০ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ২১:২৭ ২০ সেপ্টেম্বর ২০১৮

নিয়মিত উইকেট হারানোর মাঝেও বাংলাদেশকে চ্যালেঞ্জিং টার্গেট দিল টিম আফগানিস্তান। শেষের দিকে গুলবাদিন নায়েব ও রশিদ খানের ঝড়ো ব্যাটিংয়ের উপর ভর করে ২৫৫ রান তোলেন রশিদ খানরা। দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেন হাশমত উল্লাহ শাহিদী। এ ছাড়া রশিদ খানের ৫৭ এবং গুলবাদিন নায়েবের ৪৩ রানের উপর ভর করে বাংলাদেশকে চ্যালেঞ্জিং টার্গেট দেয় আফগানিস্তান।

আফগানিস্তানের অষ্টম উইকেট জুটিতে সর্বোচ্চ ৯৫ রানের রেকর্ড গড়েছেন বোলার রশিদ খান ও নায়েব।  শেষ ৯ ওভারে দলটির সংগ্রহ ৯৫ রান। এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে হোঁচট খায় আফগানিস্তান। শুরুতেই দুই উইকেট তুলে নিয়ে আফগানিস্তানকে চেপে ধরেন টাইগার পেসার আবু হায়দার রনি। মাত্র ২৮ রানে দুই উইকেট হারিয়ে রশিদ খানরা যখন খাদের কিনারায় তখন প্রাথমিক চাপ সামলে দলকে টেনে তুলেন মুহাম্মদ শাহজাদ।

শুরু থেকে টাইগার বোলারদের দেখেশুনে খেলতে থাকলেও, ক্রমেই বিধ্বংসী হয় উঠছিলেন আফগান উইকেট রক্ষক মোহাম্মদ শাহজাদ। ৪৬ বলে ৩৭ রান করে চোখ রাঙ্গাচ্ছিলেন বাংলাদেশি বোলারদের। তবে তাকে আর বেশি দূর এগোতে দেয়নি অলরাউন্ডার সাকিব আল হাসান।

বিপজ্জনক হয়ে উঠা মুহাম্মদ শাহজাদকে ৩৭ রানে ফেরানোর পর আজগার আফগানকেও ফেরান সাকিব। আজগার অফগান সাকিবের বলে মারতে গিয়ে বোল্ড হয়ে ফেরেন। এরপরই আবারও আফগান শিবিরে আঘাত হানেন সাকিব। এবারের শিকার সামিওল্লাহ শেনওয়ারী। তাকে সোজা বোল্ড করে দেন সাকিব।

এরপর আরেক ব্যাটসম্যান অলরাউন্ডার মোহাম্মদ নবীকেও ফেরান সাকিব। এবার সাকিবের ঘূর্নি ঠেকাতে গিয়েও ব্যর্থ হন নবী। বল চলে যায় তার পায়ে। আবেদন করতেও ভুল করেন সাকিব। আর নিঁখুত এলবিডব্লিউ হওয়ায় ম্যাচ রেফারিও আঙ্গুল তুলতে ভুল করেননি। এতেই চার উইকেট তুলে নিয়ে টাইগারদের উল্লাসে মাতিয়েছেন সাকিব।

তবে শেষের দিকে গুলবাদিন নায়েব ও রশিদ খান টাইগার বোলারদের উপর রীতিমত ঝড় চালিয়েছেন। ৪১ ওভারে ১৬০ রানে ৭ উইকেট থেকে দলকে দুইশো’র ঘর পার করায় এই জুটি। শেষ ৯ ওভারে এই জুটির সংগ্রহ ৯৫। বাংলাদেশের পক্ষে সাকিব সর্বোচ্চ ৪ উইকেট তুলে নেন সাকিব।

এমজে/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি