ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

জীবননগরে দুই ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

চুয়াডাঙ্গা প্রতিনিধি 

প্রকাশিত : ১১:২২ ২ জুলাই ২০২০

বরখাস্ত হওয়া দুই চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান ও মো. রবিউল ইসলাম (বা থেকে)

বরখাস্ত হওয়া দুই চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান ও মো. রবিউল ইসলাম (বা থেকে)

দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণে অনিয়মের অভিযোগে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার দুটি ইউনিয়নের চেয়ারম্যান ও একজন ওয়ার্ড সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয় (ইউনিয়ন পরিষদ) বিভাগ। বিষয়টি নিশ্চিত করেছেন জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস.এম. মুনিম লিংকন। 

বুধবার (১ জুলাই) বিকেলে স্থানীয় সরকার বিভাগ তাদের বরখাস্ত হওয়ার পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করেছে।

সাময়িক বহিষ্কৃতরা হলেন, জীবননগর উপজেলার বাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান এবং হাসাদাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রবিউল ইসলাম। অন্যজন একই ইউপির ৯নং ওয়ার্ড সদস্য মো. সোহেল রানা শ্যামল। 

জানা যায়, দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণে উপকারভোগীদের নিকট হতে নিয়ম বহির্ভূক্তভাবে নগদ অর্থ ও নির্মাণসামগ্রী নেয়ার অভিযোগ স্থানীয়ভাবে প্রমাণিত হয়। পরে জেলা প্রশাসক তাদের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ ধারা অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন। 

চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান, মো. রবিউল ইসলাম এবং ওয়ার্ড সদস্য শ্যামল কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম জনস্বার্থের পরিপন্থী হওয়ায় স্থানীয় সরকার আইন ২০১৯ এর ৩৪(১) ধারা মোতাবেক সাময়িক বরখাস্ত করে। 

পাশাপাশি, কেন তাদেরকে চূড়ান্তভাবে পদ থেকে অপসারণ করা হবে না তার জবাব পত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে প্রেরণ করতে বলা হয়েছে।

জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস.এম. মুনিম লিংকন বলেন, ‘স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে দুর্যোগ সহনীয় গৃহনির্মাণে আর্থিক লেনদেনসহ নানা অনিয়মের অভিযোগে দু’জন ইউপি চেয়ারম্যান ও একজন ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়। এখন থেকে ওই দুটি ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে প্যানেল চেয়ারম্যানগণ দায়িত্ব পালন করবেন।’

এআই//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি