ঢাকা, মঙ্গলবার   ১৮ মে ২০২১, || জ্যৈষ্ঠ ৩ ১৪২৮

জেদ্দায় একুশে টেলিভিশনের জন্মদিন উদযাপিত

প্রকাশিত : ১৯:১৮, ১৬ এপ্রিল ২০১৯

হাঁটি হাঁটি পা পা করে ২০ বছরে পদার্পণ করলো বেসরকারি স্যাটেলাইট টিভি চ্যানেল ‘একুশে টেলিভিশন’। আনন্দঘন এ মুহূর্তকে স্মরণীয় করে রাখার জন্য ১৫ এপ্রিল (সোমবার) রাত ১০টায় সৌদি আরবের লৌহিত সাগরের পাড় ঘেরা শহর জেদ্দায় গুলডেন হোটেলে ঝঁমকালো আয়োজনে পালিত হয়ে গেল ‘একুশে টেলিভিশন’ এর ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী।

একুশে টেলিভিশন দর্শক ফোরামের সৌদিআরব এর সভাপতি ব্যাবসায়ী সাহেদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ব্যবসায়ী আব্দুর রহমান।

সৌদি আরব প্রতিনিধি মোহাম্মদ ফিরোজ ও আনোয়ার জাহিদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া পশ্চিমাঞ্চল সৌদি আরবের সভাপতি এম ওয়াই আলাউদ্দিন, বাংলা ভিশন দর্শক ফোরামের সভাপতি মনিরুজ্জামান তপন, রাজনৈতিক ব্যক্তিত্ব কাজী সালাউদ্দিন নওফেল, সময় টিভির দর্শক ফোরামের সাধারণ সম্পাদক এম এ সালাম, রিপোর্টার্স অ্যাসোসিয়েশন উপদেষ্টা সাংবাদিক রুমি সাঈদ, মো. জমসেদ, আতাউর রহমান ভূইয়ার ও কোরবান আলী বিশ্বাস।

প্রধান অতিথি আব্দুর রহমান বলেন, সাংবাদিকরা হচ্ছে জাতির বিবেক। এই বিবেকটাকে ন্যায়ের পথেই চালাতে হবে। বর্তমানে সৌদি আরবের চাকরির বাজার ভালো, ফ্রি ভিসাই না এসে কোম্পানির ভিসাই আসার জন্য সাংবাদিকদের মাধ্যমে অনুরোধ জানান তিনি। একুশে টেলিভিশনের উত্তরোত্তর সমৃদ্ধি ও সফলতা কামনা করে এর জন্মদিনের শুভেচ্ছা জ্ঞাপন করেন।

রিপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি এম ওয়াই আলাউদ্দিন নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, আশা করি একুশে টিভি আগের মত মুক্তিযুদ্ধের কথা বলবে, মুক্তিযুদ্ধের চেতনার কথা বলবে এবং ধারণ করবে।

সৌদি আরবের প্রবাসী সাংবাদিক, রাজনীতিবিদ ও কমিউনিটির নেতারা বলেছেন,শুধু বাংলাদেশে নয়; প্রবাসেও দেশের কৃষ্টি-কালচার তুলে ধরতে বড় ভুমিকা রাখছে একুশে টেলিভিশন। সম্প্রচার মাধ্যমের রূপকার একুশে টেলিভিশন বাংলাদেশে সংবাদ পরিবেশন ও উপস্থপনে সবসময়ই নব দিগন্তের সূচনা করছে।

বক্তারা আরও বলেন, প্রবাসী সাংবাদিকরা নিজ কর্মের পাশাপাশি প্রবাসী ও দেশের জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছে। কঠিন চাপের মধ্যেও অসত্যের কাছে যেন নতি স্বীকার না করার জন্য সকল মিডিয়ার প্রতি আহ্বান জানান বক্তারা। 

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলওয়াতের করেন আনোয়ার জাহিদ ও শুভেচ্ছা বক্তব্য রাখেন রিপোর্টার্স এসোসিয়েশনের সিনিয়র সাধারণ সম্পাদক আরটিভির প্রতিনিধি হানিস সরকার উজ্জ্বল ।

এতে প্রবাসে সংবাদিকতায় বিশেষ অবদানের জন্য রিপোর্টার্স এসোসিয়েশন অফ ইলেকট্রনিক মিডিয়া সৌদি আরব পশ্চিমাঞ্চলের পক্ষ থেকে সাংবাদিক মোহাম্মদ ফিরোজকে বিশেষ সন্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘ রিপোর্টার্স এসোসিয়েশনের অফ ইলেকট্রনিক মিডিয়া সৌদি আরব পশ্চিমাঞ্চলের সাধারণ সম্পাদক এনটিভির প্রতিনিধি মাসুদ সেলিম, ইফতেখার আলম মাসুদ, দিগন্ত ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ইঞ্জিনিয়ার আশরাফ আলীম, মোহাম্মদ ফারুক, এইচ এম নাছির, দোলাল মল্লিক, আতাউর রহমান মাসুদ, মো. হারুন শরীফ, মুফিজুল আলম, আনোয়ার অনিক, সাজ্জাদ হোসেন, সালাউদ্দিন রনি, আবুল বাশার।

রিপোর্টাস এসোসিয়েশন অফ ইলেকট্রনিক মিডিয়া সৌদি আরব পশ্চিমাঞ্চলের সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন মাই টিভির মোবারক হোসেন ভূইয়া, সময় টিভির শিপন আল মামুন, এশিয়ান টিভির কাউছার আব্দুস সালাম, বাংলা টিভির সাইফুল রাজীব, জয়যাত্রা টেলিভিশনের নুর আলম ও বিডিসংবাদ৭১ এর রফিক চৌধুরী প্রমুখ।

একুশে টিভির প্রতিষ্ঠাবার্ষিকীতে কেক কেটে পরিবেশন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি