ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

জয়পুরহাটে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৪২৩ 

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত : ০০:০৩ ৩ জুলাই ২০২০

জয়পুরহাটে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা ৪০০ ছাড়িয়েছে। বৃহস্পতিবার নতুন করে আরও ৪৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪২৩ এ দাঁড়িয়েছে। এর মধ্যে ১৯৮ জন সুস্থ হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল লতিফ খানসহ  কয়েক জন পুলিশ সদস্য ও  স্বাস্থ্যকর্মী রয়েছেন।

বৃহস্পতিবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডাঃ সেলিম মিঞা।সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে ঢাকা ন্যাশলাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রির্সাচ সেন্টারের ল্যাব  মোট ৩৮৬ জনের নমুনার পরীক্ষার ফল এসেছে। তাঁদের মধ্যে ৪৪ জনের পজিটিভ ফল পাওয়া গেছে। নতুন শনাক্ত হওয়া রোগীদের মধ্যে কালাই থানার ওসি আব্দুল লতিফ খান সহ কয়েক জন পুলিশ সদস্য ও স্বাস্থ্যকর্মী রয়েছেন।

এর আগে বুধবার বগুড়ার একটি বেসরকারি হাসপাতালে নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে ইসলামী ব্যাংক বাংলাদেশ জয়পুরহাট শাখার ছয় জন কর্মকর্তা ও ওই ব্যাংকের একজন কর্মকর্তার পরিবারের চারজন সদস্য রয়েছে। অন্য তিনজনের একজন একটি এনজিওর কর্মকর্তা ও দুইজন পাঁচবিবি উপজেলার বাসিন্দা। এরআগে ইসলামী ব্যাংকের ওই শাখার আরও ছয়জন কর্মকর্তা-কর্মচারীর করোনা শনাক্ত হয়। স্থানীয় প্রশাসন গত ৩০ জুন থেকে  ইসলামী ব্যাংকের শাখা কার্যালয়টি লকডাউন ঘোষণা করেছে। 

ব্যাংকটির শাখা ব্যবস্থাপক মো. ময়েন উদ্দিন বলেন, আমাদের শাখার মোট ১২ জন কর্মকর্তা-কর্মচারীর করোনা শনাক্ত হয়েছে। ৩০ জুন থেকে ব্যাংকের শাখা কার্যালয় লকডাউন করা হয়েছে।
    
সিভিল সার্জন কার্যালয়ে  দেওয়া তথ্য পর্যালোচনা করে দেখা গেছে, ২৫ জুন থেকে ২ জুলাই পর্যন্ত এই সাত দিনে শনাক্তের সংখ্যা দেড়শ ছাড়িয়ে গেছে। ২৫ জুন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ছিল ২৫৬ জন। আজ ২ জুলাই পর্যন্ত  আক্রান্তের সংখ্যা ৪২৩ জন। অথাৎ সাত দিনে ১৬৭ জন শনাক্ত হয়েছে। 
কেআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি