ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

জয়পুরহাটে ভিজিডি’র ১০২ বস্তা চালসহ আটক ২

জয়পুরহাট প্রতিনিধি 

প্রকাশিত : ১৯:০১ ৬ এপ্রিল ২০২০ | আপডেট: ১৯:১৯ ৬ এপ্রিল ২০২০

জয়পুরহাটে ভিজিডি’র ৩০ কেজি ওজনের ১০২ বস্তা চাল পাচার করার সময় ২ জনকে আটক করেছে পুলিশ। রবিবার রাত সাড়ে ১০টার দিকে আক্কেলপুর উপজেলার রাইকালী বাজারে থেকে এসব চাল জব্দ করে ভুটভটি সহ তাদেরকে আটক করা হয়েছে। পরে ভুটভুটি চালকদের তথ্য অনুযায়ী চাল সরবরাহকরী অপর ২ জনকে আটক করা হয়। তদন্ত করে ভুটভুটি ড্রাইভার ও হেলপারকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে স্বাক্ষীকরে ছেড়ে দেওয়া হয়েছে। অপর ২জনের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের পর আদালতে পাঠানো হয়েছে। এ  ঘটনায় উপজেলা প্রশাসন একটি তদন্ত কমিটি গঠন করেছে।  

আটককের পর জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া ভুটভুটি চালক ঐ উপজেলার বিষ্ণপুর গ্রামের  মোফাজ্জল হোসেনের ছেলে সবুজ হোসেন (৩৮), ভুটভুটির হেলপার একই গ্রামের আব্দুস সালামের ছেলে সেলিম হোসেন (১৮)। পরে আটককৃতদের  তথ্য অনুযায়ী ভুটভুটি ভাড়া করে চাল সরবরাহকারী চালের মালিক অপর  ২জনকে রাতে আটক করা হয়। আটককৃতরা ঐ উপজেলার ভাঁটকুড়ি গ্রামের আত্তাব মন্ডলের ছেলে নাছিম মন্ডল (৩৩) ও ঐ উপজেলার রায়নগর গ্রামের তোজাম্মেল হোসেনের ছেলে দেলোয়ার হোসেন (৩৫)। পরে সোমবার দুপুরে সরবরাহকারী চালের মালিক নাছিম, দেলোয়ারের বিরুদ্ধে থানায় মামলা দায়ে করে আদালতে পাঠানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, রাত ৯টার দিকে  ভিজিডির চালবোঝাই একটি ভূটভুটি তিলকপুর থেকে আসার পথে রায়কালী ফিলিং কাছে স্থানীয় লোকজন ভুটভুটিটি আটকায়। পরে তাঁরা পুলিশকে খবর দেন। রাত সাড়ে ১০টায় পুলিশ ঘটনাস্থলে  পৌঁছে  ভিজিডির ৩০ কেজি ওজনের ১০২ বস্তা চালবোঝাই ভুটিভুটিটি থানায় নিয়ে যায়। পরে থানা পুলিশ ঘটনাটি ইউএনওকে জানায়।

আক্কেলপুর থানার অফিসার ইনর্চাজ আবু ওবায়েদ  জানান, চালগুলো আটক করে থানায় রাখা হয়েছে ভুটভুটি ড্রাইভার এবং হেলপারকে জিজ্ঞাসাবাদ করে তাদের স্বাক্ষীতে অপর দুই জনের বিরুদ্ধে মামলা দায়ের পর গ্রেকফতার করে আদালতে পাঠানো হয়েছে।

আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলাম বলেন, চাল জব্দের ঘটনায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, সমাজসেবা কর্মকর্তা ও সমবায় কর্মকর্তাকে সদস্য  করে  তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  

তদন্তের দায়িত্ব পাওয়ার কথা নিশ্চিত করে আক্কেলপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিতা রানি পাল বলেন,  পুলিশ ভিজিডির চাল জব্দ করেছে বলে শুনেছি। এই চালগুলো কোথা থেকে আসল, কাদের চাল এবিষয়ে তদন্ত করা হচ্ছে ।'

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি