ঢাকা, সোমবার   ২৫ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

ঝালকাঠিতে প্রবাস ফেরত ৩ জনকে জরিমানা 

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ২২:২৯ ১৯ মার্চ ২০২০

ঝালকাঠিতে করোনা প্রতিরোধে হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা অমান্য করায় রাজাপুরে প্রবাস ফেরত ৩ জনকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

এ জেলায় এখন পর্যন্ত মোট ৫৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে ওই ৩ জন নির্দেশ অমান্য করায় আজ বৃহস্পতিবার তাদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করলে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে করোনা সম্পর্কে মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা পুলিশের পক্ষ থেকে প্রচারপত্র বিলি করা হয়েছে। দুপুরে ঝালকাঠির শহরের সাধনা মোড়, পৌর মিনিপার্ক, কলেজ খেয়াঘাট, পেট্রোলপাম্প মোড় ও কলেজ মোড় এলাকায় লিফলেট বিতরণ করেন জেলা পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন। 

এর আগে বুধবার রাতে জেলা প্রশাসক তথ্য অফিসের মাধ্যমে ৩১ মার্চ পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ থাকার সময় শিক্ষার্থীদের বিনা প্রয়োজনে বাহিরে ঘোরাফেরা না করতে সতর্ক করেছেন। সেইসাথে সকল অভিভাবককে সন্তানদের ঘরের বাইরে যেতে না দিতে অনুরোধ জানিয়েছেন। 

আর জেলার কোন গ্রামে বা এলাকায় বিদেশ থেকে কেউ আসলে তাকে ১৪ দিন ঘরের ভিতরে থাকতে পরামর্শ দেন। আইন  অমান্য করলে প্রশাসনকে জানানোর অনুরোধ করেছেন। 

পুলিশ সুপার জানান, ‘করোনাভাইরাসের খবরে আতংকিত না হয়ে মানুষ যেন সচেতন হয় সে লক্ষ্যে জেলা পুলিশের পক্ষ থেকে শহরের বিভিন্ন স্থানে প্রচারপত্র বিতরণ ও প্রচারণা চালানো হচ্ছে। একইসাথে স্থানীয় নাগরিকদের কাজের বাইরে কোনস্থানে জমায়েত বা জড়ো না হওয়ার ব্যাপারে জনসাধারণকে সচেতন করা হচ্ছে।’

এসময় অতিরিক্ত পুলিশ সুপার মো. হাবীবুল্লাহ, শিক্ষানবিস সহকারী পুলিশ সুপার মাহামুদুল হাসান, সদর থানার ওসি মো. খলিলুর রহমান, ডিবির ওসি মো. ইকবাল বাহার খান, টিআই আল মামুন উপস্থিত ছিলেন।

এআই/আরকে


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি