ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

Ekushey Television Ltd.

টাইগারদের নজর আয়ারল্যান্ডে

প্রকাশিত : ০৯:২০ ২৫ এপ্রিল ২০১৯

বিশ্বকাপের ঠিক আগে শুরু হতে যাওয়া আয়ারল্যান্ড সিরিজে গুরুত্ব বেশি দিচ্ছেন তামিম ইকবাল। কারণ তামিম মনে করেন, বিশ্বকাপে বাংলাদেশ কেমন করবে, তার নিয়ামক হয়ে উঠবে আসন্ন এই সিরিজ।

আসন্ন বিশ্বকাপে ভালো কিছু করার জন্য তামিমের ওপর ভরসা করার কোনও বিকল্প বাংলাদেশের নেই। বিশেষ করে ইংল্যান্ডে রেকর্ডের কারণেই তার ওপর নজর থাকবে অনেক বেশি।

আয়ারল্যান্ডের কন্ডিশনের কারণেই বাংলাদেশের জন্য ওখানে খেলাটা কঠিন হবে। বিশ্বকাপের আগে এখানকার কয়েকটা দিন খুব গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে বলে তামিমের বিশ্বাস।

তামিম বলেন, আয়ারল্যান্ডে প্রথম ম্যাচটা আমরা কীভাবে শুরু করি সেটা খুব ইম্পর্ট্যান্ট হবে। কারণ সেখানে আরও একটা প্রতিপক্ষ থাকবে, ওয়েস্ট ইন্ডিজ, যারা এখন খুব ভালো ফর্মে আছে।

তবে অনেকে ভাবছেন, বিশ্বকাপের ঠিক আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ আশীর্বাদ হবে নাকি অভিশাপ? আগামী ৫ মে থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে বাংলাদেশ খেলবে স্বাগতিক আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে। আয়ারল্যান্ড সিরিজটা খেলার ফলে বাংলাদেশকে খুব অল্প সময়ের মধ্যে অনেকগুলো ম্যাচ খেলতে হবে। বিশ্বকাপের আগে এই টুর্নামেন্টে ভালো করলে আত্মবিশ্বাস যেমন চূড়ায় উঠতে পারে, তেমনি খারাপ পারফরম্যান্সে মনোবল যেতে পারে তলানিতে।

তবে তামিম ইকবাল ইতিবাচক দিকই দেখছেন বেশি। তিনি জানেন, এই আয়ারল্যান্ড সিরিজ বা বিশ্বকাপে তার ওপর ভরসা করবে দল। কিন্তু এগুলো নিয়ে ভাবতে চান না তিনি। এমনকি ইংল্যান্ডে নিজের আগের সাফল্য নিয়েও ভাবতে চান না।

যাইহোক, বিশ্বকাপে বাংলাদেশের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হতে পারে বড় রান তাড়া করা। বাংলাদেশ এই ব্যাপারটায় খুব অভ্যস্ত নয়।

তামিম বলছিলেন, ওখানে অনেক বড় বড় স্কোর হতে পারে। আর এই একটা জিনিসে আমরা খুব একটা অভ্যস্ত নই। বিশ্বকাপে হয়তো বেশিরভাগ ম্যাচেই আমাদের ২৮০-৩০০-৩২০ চেজ করতে হবে। ফলে এটা নিয়ে আমাদের কাজ করতে হবে। এ কারণেই এই ট্রেনিং সেশনগুলো বা যে পাঁচটা ম্যাচ আমরা খেলবো আয়ারল্যান্ডে, সেগুলো এত ইম্পর্ট্যান্ট।

একে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি