ঢাকা, ২০১৯-০৫-২৭ ১৮:০৭:১৫, সোমবার

Ekushey Television Ltd.

টাইগারদের বিশ্বকাপ দল ঘোষণা, রয়েছে চমক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৬ পিএম, ১৬ এপ্রিল ২০১৯ মঙ্গলবার | আপডেট: ০৮:৪০ এএম, ১৭ এপ্রিল ২০১৯ বুধবার

বিশ্বকাপ ক্রিকেট শুরু হবে আগামী ৩০ মে থেকে। তাই দল গোছনো নিয়ে ব্যস্ত সবাই। অবশ্য আগামী ২৩ মে পর্যন্ত দলগুলো সময় পাবে বিশ্বকাপের চূড়ান্ত দল দেওয়ার। তবে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারতের পর বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করল বাংলাদেশ।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টাইগারদের ১৫ সদস্যের দল ঘোষণা করেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। এর মধ্য দিয়ে জানা গেল স্বপ্নের বিশ্বকাপ খেলতে কে কে ধরবেন লন্ডনের বিমান। এ ছাড়া দেওয়া হয় আয়ারল্যান্ডে হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজের জন্য ১৭ সদস্যের দলও।

বিশ্বকাপের বাংলাদেশ দলে ডাক পেয়েছেন মোসাদ্দেক হোসেন। আর দলে চমক এখনও কোনও ওয়ানডে না খেলা পেসার আবু জায়েদ চৌধুরী। চোটের জন্য সবশেষ সিরিজের দলে না থাকা সাকিব আল হাসানও ফিরেছেন ১৫ সদস্যের দলে। নিউজিল্যান্ড সফরের দল থেকে বাদ পড়েছেন পেসার শফিউল ইসলাম ও অফ স্পিনার নাঈম হাসান।

বিশ্বকাপের বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), লিটন দাস, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, তামিম ইকবাল, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, আবু জায়েদ চৌধুরী।

এ ছাড়া আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য ১৭ সদস্যের দলে বিশ্বকাপের ১৫ জনই রয়েছে। সঙ্গে বাড়তি দুজন যোগ হয়েছেন। তারা হলেন-ইয়াসির আলি রাব্বি ও নাইম হাসান।

এর আগে গতকাল সোমবার নির্বাচকদের সঙ্গে বসে সামনের দুটি মিশনের জন্য দল চূড়ান্ত করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আগামী ২২ মে পর্যন্ত বিশ্বকাপের ঘোষিত স্কোয়াডে পরিবর্তন আনার সুযোগ থাকায় বেধে দেওয়া সময় ২২ এপ্রিলের সপ্তাহখানেক আগেই দল দিয়ে দিল বিসিবি।

বিসিবি সভাপতি বলেন, আমার প্রাথমিক একটা ধারণা ছিল যে, ১৮ তারিখের মধ্যে টিম ঘোষণা করে দিতে হবে এবং সেটা সহজে পরিবর্তন করা যাবে না যদি কোনও ইনজুরি সমস্যা না থাকে। আমরা এখন জানতে পেরেছি যে সময় আছে। ২২ মে পর্যন্ত সময় আছে, আমরা পরিববর্তন করতে পারব কাউকে না বলেই। বিশ্বকাপের আগে আমাদের ত্রিদেশীয় সিরিজ আছে, ওটা ১৮ তারিখ শেষ হয়ে যাচ্ছে, আমাদের তো একটা সময় আছেই। তাই আমি নির্বাচকদের বলেছি স্কোয়াড দিয়ে দিতে।

বিশ্বকাপের দল ঘোষণা হয়ে গেলেও সেখানে পরিবর্তন আনতে পারে বিসিবি, বিবেচনায় আসতে পারে ত্রিদেশীয় সিরিজের পারফরম্যান্স। এমনটি ইঙ্গিত দিয়ে নাজমুল হাসান জানান, জাতীয় দলের কয়েকজনের ইনজুরি ও অফফর্ম ভাবাচ্ছে তাকে।

তাই বলাই যায়, বিশ্বকাপের চূড়ান্ত দল পেতে অপেক্ষা আরোও বাড়ছে। এখন দেখার বিষয় হলো কোনও নতুন চমক থাকে কি না।

আগামী ৩০ মে থেকে ইংল্যান্ডে বসবে বিশ্বকাপ আসর। তার আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। ৫ মে শুরু হয়ে চলবে ১৮ তারিখ পর্যন্ত। ওই সিরিজে বাংলাদেশ ছাড়াও অংশ নেবে আয়ারল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ।

একে//

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি