ঢাকা, রবিবার   ২৩ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

টাঙ্গাইলে প্রতিবন্ধীতা-করণীয় সম্ভাবনা বিষয়ক আলোচনা সভা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১২ ২১ ডিসেম্বর ২০১৯

টাঙ্গাইলে প্রতিবন্ধীতা-করণীয়-সম্ভাবনা বিষয়ক এক আলোচনা সভা টাঙ্গাইল পৌরসভা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় হাজী আবুল হোসেন ইনস্টিটিউট অফ এডুকেশন এন্ড রিসার্চ সেন্টার ও টাঙ্গাইল স্কুল এন্ড কলেজের আয়োজনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন টাঙ্গাইল স্কুল এন্ড কলেজ এর প্রধান শিক্ষক মো. মোসলেম উদ্দিন। মূল বক্তা হিসেবে আলোচনা করেন তরী ফাউন্ডেশন ও স্কুল ফর গিফটেড চিল্ড্রেন এর পরিচালক, বাংলাদেশ অটিজম উত্তরণে বিশেষ সম্মাননা প্রাপ্ত এবং বাংলাদেশে বাংলা ভাষায় অটিজম বিষয়ক বই ‘অটিজম কি এবং করণীয়’র লেখক মারুফা হোসেন। এ সময় আরও উপস্থিত ছিলেন হাজী আবুল হোসেন ট্রাষ্টের কো-চেয়ারম্যান আশরাফ হোসেন, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. শাহ আলম প্রমুখ।  

অনুষ্ঠানে অনুপ্রেরণাদায়ক বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক তরী ফাউন্ডেশন ও সাবেক সদস্য গ্লোবাল চিলড্রেন প্যানেল সেভ দ্য চিলড্রেন ইউকে ও ২০১৯ সালে বাংলাদেশের সফল প্রতিবন্ধী ব্যক্তি হিসেবে সম্মাননা প্রাপ্ত আফিয়া কবির আনিলা। 

আলোচনা সভায় বক্তাগণ অটিজম সহ অন্যান্য শারীরিক ও মানসিক প্রতিবন্ধী শিশু সনাক্তকরণ এবং তাদের প্রতি সমাজের দায়িত্ব সমন্ধে আলোচনা করেন।

আলোচনা সভা শেষে মত বিনিময় ও প্রশ্নউত্তর পর্বে উপস্থিত অভিভাবকেরা বক্তাদের কাছে বিভিন্ন বিষয় জানতে চান এবং তারাও প্রতিবন্ধীর প্রতি দায়িত্ব ও কর্তব্য বিষয়ে দিক  নির্দেশনা দেন। সভা শেষে সকলে প্রতিবন্ধীদের সাথে নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন উপস্থিত সকলে। 

উল্লেখ্য, অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিল তরী ফাউন্ডেশন এবং সার্বিক সমন্বয়ে রঙিন ফাউন্ডেশন।

এমএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি