ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

Ekushey Television Ltd.

টিফিনের টাকায় ত্রাণ দিলেন তিন ছাত্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৯ ১০ এপ্রিল ২০২০

সাইফুর রহমান, শাকিল খান ও এম মাহীউজ্জামান শাওন

সাইফুর রহমান, শাকিল খান ও এম মাহীউজ্জামান শাওন

রাজধানীর মিরপুর চিড়িয়াখানা রোডে অবস্থিত বিসিআইসি কলেজের একাদশ শ্রেণির প্রথম বর্ষের তিন ছাত্র সাইফুর রহমান, শাকিল খান ও এম মাহীউজ্জামান শাওন গরীব অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ করেছে।

আজ শুক্রবার দুপুর থেকে বিকেল পর্যন্ত তিন বন্ধু মিলে মিরপুর এক নম্বর সেকশনের রাস্তায় হেঁটে হেঁটে দুস্থ, অসহায় ও কর্মহীন মানুষের মধ্যে এসব ত্রাণ বিতরণ করেন।

তারা জানায়, নিজেদের জমানো টিফিনের টাকা আর বন্ধু-বান্ধব, সহপাঠীদের দেওয়া টাকা একত্রিত করে ৫০ জন দরিদ্র মানুষকে সহায়তা দিয়েছে। প্রত্যেককে ৫ কেজি চাল, এক কেজি মশুরের ডাল, এক কেজি আটা, দেড় কেজি পিঁয়াজ, এক কেজি আলু ও আধা লিটার সয়াবিন তেল দেওয়া হয়েছে। 

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেও এই তরুণ বয়সে কেন তারা মাঠে নেমেছে জানতে চাইলে তারা জানায়, করোনা ভাইরাসের কারণে চারদিকে লকডাউন অবস্থা। ফলে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষগুলো অসহায় অবস্থায় পড়েছে। তাদের কথা চিন্তা করে আমরা তিন বন্ধু আলোচনা করি গরীবদের জন্য কি করা যায়। পরে নিজেদের জমানো টিফিনের টাকা দিয়ে অসহায় মানুষদের সহযোগিতার সিদ্ধান্ত নিই। কিন্তু তিনজনের টাকা একত্রিত করে খুবই কম মনে হলো। এরপর আমাদের অভিভাবকদের কাছে জানালে তারা উৎসাহ দেন। এরপর বন্ধু-বান্ধবদের কাছে আমাদের পরিকল্পনার কথা জানাই। অনেকেই আমাদের আহ্বানে সাড়া দিয়েছে। বন্ধুদের পাঠানো টাকা একত্রিত করে বেশ কিছু টাকা হয়। তা দিয়েই চাল, ডাল, তেল, আলু, আটা আর পিয়াজ কিনে বিতরণ করেছি। 

তারা আরও জানায়, তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। বন্ধু বান্ধবদের পাঠানো টাকা জমিয়ে একত্রিত করে আবারো তারা এ কাজে মাঠে নামবে। এ সময় তারা দেশের বিত্তবানদেরও অসহায়দের সহযোগিতায় এগিয়ে আসার আহ্বান জানায়।

এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি