ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

ঠাকুরগাঁওয়ের রশিক রায় জিউ মন্দিরে ফের ১৪৪ ধারা 

ঠাকুরগাঁও প্রতিনিধি:

প্রকাশিত : ১৯:৫১ ৪ অক্টোবর ২০১৯

সদর উপজেলার আউলিয়াপুর এলাকায় শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরে  আবারো অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। আইন শৃঙ্খলা অবনতির আশঙ্কায় শুক্রবার সকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে অনির্দিষ্টকালের জন্য এ আদেশ দেন অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট শিলাব্রত কর্মকার।

প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, এ মন্দিরের জমি ও কর্তৃত্ত দখল নিয়ে স্থানীয় সনাতন হিন্দুধর্মের ও ইসকন অনুসারীদের মধ্যে দীর্ঘদিন ধরেই বিরোধ চলছে। এনিয়ে ইতোপূর্বে দুইপক্ষের মধ্যে সংর্ঘষ ও হতাহতের ঘটনায় আদালতে দু’পক্ষেরই মামলা চলমান রয়েছে। এবারও দুর্গা পুজার পঞ্চমির দিনে দু’পক্ষই ওই মন্দিরে প্রতিমা নিয়ে যাওয়ার প্রস্তুতি কালে উত্তেজনা দেখা দেয়। পরে প্রশাসন তা নিয়ন্ত্রনে আনে এবং ওই মন্দির এলাকায় ১৪৪ ধারা জারি করে। 

গত বুধবার সনাতন ও ইসকন ধর্মাবলম্বীরা শ্রীশ্রী রশিক রায় জিউ মন্দিরের মন্ডপে পূজার প্রস্তুতি নিলে উত্তেজনা দেখা দেয়। ফলে বৃহস্পতিবার সকাল থেকে ১৪৪ ধারা জারির আদেশ দেয়া হয় প্রশাসনের পক্ষ থেকে।  

এ ব্যাপারে অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট শিলাব্রত কর্মকার বলেন, ওই মন্দিরের জমি নিয়ে স্থানীয় সনাতন ও ইসকন ধর্মাবলম্বীদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। আইন শৃঙ্খলা অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

উল্লেখ্য, ২০০৯ সালের ১৮ সেপ্টেম্বর এই মন্দিরে দুর্গাপূজা উদযাপন নিয়ে ইসকন অনুসারীদের সাথে সনাতন ধর্মাবলম্বীদের বড় ধরনের সংঘর্ষ হয়। ওই সময় ইসকনভূক্তদের হামলায় সনাতন ধর্ম অনুসারী ফুলবাবু নামের একজন মারা যায়। তখন থেকে এ মন্দির নিয়ে দুই পক্ষের বিরোধ চলছে এবং প্রতিবছর দূর্গা পূজার সময় উত্তেজনা দেখা দেয় এবং প্রশাসন ১৪৪ধারা জারী করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন। 

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি