ঢাকা, বুধবার   ১৫ জুলাই ২০২০, || আষাঢ় ৩১ ১৪২৭

Ekushey Television Ltd.

ঠাকুরগাঁওয়ে করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু 

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ১৮:২০ ২৯ মে ২০২০ | আপডেট: ১৮:২১ ২৯ মে ২০২০

করোনার ভাইরাসের উপসর্গ নিয়ে ঠাকুরগাঁওয়ে রানী আক্তার (২৩) নামের এক গৃহবধূ ও আব্দুল জলিল (২৩) নামের এক যুবকের মুত্যু হয়েছে। 

করোনার উপসর্গ নিয়ে জেলায় প্রথম এ দুইজনের মৃত্যু বলে শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. নাদিরুল আজিজ চপল। 

শুক্রবার ভোরে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের প্রি-আইসোলেশন ওয়ার্ডে ওই গৃহবধু মারা যায়। এর আগে বৃহস্পতিবার দুপুরে একই উপসর্গ নিয়ে মারা যায় আব্দুল জলিল  নামের আরেক যুবক।
 
মৃত রানী বেগম সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের কচুবাড়ি গ্রামের আকবর আলীর স্ত্রী। তার মৃত্যুর পর স্বামীর বাড়ির লোকজন মৃত রানীর লাশ নিতে অস্বীকৃতি জানালে পরে তার বাপের বাড়ির এলাকায় তার লাশ দাফন করা হয়। 

সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, প্রথমে গৃহবধু রানীর স্বামীসহ শ্বশুড়বাড়ির লোকজন রানীর লাশ নিতে অস্বীকৃতি জানায়। তার বাপের বাড়িতে লাশ নিয়ে গেলে সেখানেও এলাকাবাসী লাশ দাফনে বাধা প্রদান করে। 

পরে সদর উপজেলার ইসলামিক ফাউন্ডেশনের প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম ও সদর স্যানিটারি ইন্সপেক্টরের তত্ত্বাবধায়নে সংশ্লিষ্ট ইউনিয়নের কশালবাড়িতে ধর্মীয় রীতি অনুযায়ী দাফন করা হয়। এসময় সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বারগন উপস্থিত ছিলেন।

হাসপাতালের তত্বাবধায়ক ডা. নাদিরুল আজিজ চপল জানান, ওই গৃহবধূ গলাব্যাথা, জ্বরসহ শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে বৃহস্পতিবার সকাল ৮টায় ও একই সমস্যা নিয়ে ওই যুবক বুধবার রাত ২টায় ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়। পরে তাদের হাসপাতালের প্রি-আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা দেয়া হয়। এরমধ্যে বৃহস্পতিবার দুপুরে মারা যায় যুবক ও শুক্রবার ভোররাতে মারা যায় গৃহবধূ। 

তিনি আরও জানান, নিহতদের শরীর থেকে নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। রিপোর্ট পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে তারা করোনায় আক্রান্ত হয়েছিল কিনা।

করোনার উপসর্গ নিয়ে মৃত্যু বরণকারি যুবক আব্দুল জলিল ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের নেংটিহারা গ্রামের মইজ উদ্দিনের ছেলে। স্বাস্থ্য বিধি মেনে তার লাশেরও দাফন করা হয়।

উল্লেখ্য, শুক্রবার জেলায় করোনায় নতুন করে ১৭ জন আক্রান্তসহ জেলায় মোট ৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২৪ জন সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন।
কেআই/ 
 
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি