ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

ঠাকুরগাঁওয়ে করোনা পরিস্থিতি মোকাবেলায় সংবাদ সম্মেলন 

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ২১:৩৬ ৫ এপ্রিল ২০২০

জেলায় করোনা পরিস্থিতি মোকাবেলায় জেলা প্রশাসনের গৃহিত কার্যক্রমের সফলতা, ব্যর্থতা ও আগামী দিনের পরিকল্পনা বিষয়ে সাংবাদিকদের সাথে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ড. একে এম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন পুলিশ সুপার মুহা. মনিরুজ্জামান, সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলম, সেনা বাহিনীর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা লে. কর্ণেল বখতিয়ার, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায় প্রমুখ।

অতিরিক্ত জেলা প্রশাসক জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্রিফিং করেন। তিনি বলেন, রবিবার পর্যন্ত জেলায় বিদেশ ফেরত ২৮৬ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়। তাদের মধ্যে ২৪৪ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এ মুহুর্তে কোয়ারেন্টাইনে আছে মাত্র ৪৪ জন। এ জেলায় সন্দেহভাজন একই পরিবারের ৫জন রোগীকে আইসোলেশনে নেওয়া হলেও এখন পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত কোন রোগী সনাক্ত হয়নি। গত মার্চ মাস হতে জেলায় বিদেশ ফেরতের মোট সংখ্যা ১ হাজার ৪শ’ ৭জন। তারমধ্যে ঠিকানা চিহ্নিত করা হয়েছে ২৮৮ জনের। কোবিড ১৯ চিকিৎসায় সদর হাসপাতালে আইসোলেশন প্রস্তত করা হয়েছে ২০টি শয্যা। তারমধ্যে চিকিৎসক ১৬ জন এবং নার্স ৪০ জন। পিপিই মজুদ রয়েছে ১ হাজার ৩৪০পিস। এছাড়াও বেসরকারিভাবে হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে ২টি। ডায়াবেটিস হাসপাতালে শয্যা ৪০টি এবং গ্রামীন চক্ষু হাসপাতালে শয্যা ১০টি। এম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে একটি।

শনিবার পর্যন্ত জেলায় খাদ্য সহায়তা করা হয়েছে ২২ হাজার ৬৩৩ পরিবারকে এবং প্রাপ্ত অর্থে খাদ্য সামগ্রী ক্রয় করে বিতরণ করা হয়েছে ২ হাজার ৩৩৫টি পরিবারের মাঝে। বর্তমানে একলাখ ৮৭হাজার ২১৪ মেট্রিক টন চাল এবং নগদ ৩ লাখ ৪ হাজার টাকা মজুদ রয়েছে যা জরুরী প্রয়োজনে ব্যয় করা হবে। এছাড়া জেলার ২৪টি পয়েন্টে ১০ টাকা কেজি দরে চাল এবং ১৮ টাকা কেজি দরে আটা ওএমএস ডিলারের মাধ্যমে বিক্রি শুরু হয়েছে।

সবশেষে জেলা প্রশাসক ড.একেএম কামরুজ্জামন সেলিম জেলায় এখন পর্যন্ত কোন করোনা রোগী সনাক্ত না হওয়ায় এবং স্থানীয় সংবাদকর্মীগন বিভ্রান্তিমূলক সংবাদ পরিবেশন না করায় ধন্যবাদ জানান। সেইসাথে করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে সামাজিক দুরত্ব, হোম কোয়ারেন্টাইন নির্দেশনা মেনে চলা ও জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে জেলা প্রশাসন কঠোর অবস্থান নিয়েছে বলে উল্লেখসহ সরকারি নির্দেশনা মেনে চলে ঠাকুরগাঁও জেলাকে করোনামুক্ত রাখতে সকলের সহযোগিতা কামনা করেন।

আরকে/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি