ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০, || চৈত্র ২৪ ১৪২৬

Ekushey Television Ltd.

ঠাকুরগাঁওয়ে বিএডিসি শ্রমিকদের বিক্ষোভ 

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ২২:০১ ২৭ ফেব্রুয়ারি ২০২০

বিএডিসি’তে কর্মরত চুক্তিভিত্তিক শ্রমিকদের কাজ নিয়মিতকরণ, মজুরী বৃদ্ধি, ঈদ বোনাসসহ চার দফা দাবি আদায়ের লক্ষ্যে বৃহস্পতিবার ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ কর্মসুচি পালন করেছে বিএডিসি বীজ উৎপাদন খামার ও বীজ প্রক্রিয়াজাতকরণ কেন্দ্রের শ্রমিকরা।  

সকাল থেকে দুইশতাধিক শ্রমিক জেলা শহরের কলেজপাড়াস্থ বিএডিসি কার্যালয়ের সামনে প্রায় দুই ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালন করে। এসময় তারা বিক্ষোভ মিছিল নিয়ে তাদের দাবি বাস্তবায়নের আহ্বান জানিয়ে শ্লোগান দেয় এবং বিএডিসি খামার ও কার্যালয় এলাকা প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিল ও মানববন্ধন শেষে শ্রমিক সমাবেশে বক্তব্য রাখেন, শ্রমিক নেতা সিরাজুল ইসলাম, সাগর রানা, আলম, ললিত বর্ম্মন প্রমূখ। 

বক্তারা বলেন, বর্তমানে বিএডিসি’তে কর্মরত চুক্তিভিত্তিক শ্রমিকদের দৈনিক ৪শ’ টাকা হারে মুজুরী প্রদান করা হয় তবে বিএডিসি কর্তৃপক্ষ তাদের নিয়মিত কাজে নেন না এবং কাজ না করলে কোন মজুরী প্রদান করেন না। 

এছাড়া প্রতিদিন খামারে কাজের অপেক্ষায় থাকলেও অধিকাংশ দিনে কাজ না পেয়ে পরে এসব শ্রমিক অন্য কোথাও গিয়ে কাজে যোগদানের সুযোগ পান না। আর এসব শ্রমিকদের মজুরী বর্তমান বাজার মূল্যে খুবই সামান্য। ফলে তাদের পরিবার পরিজন নিয়ে অর্ধাহারে অনাহারে জীবনযাপন করতে হয়। এমতাবস্থায় শ্রমিক নেতারা তাদের মজুরী বৃদ্ধিসহ নিয়মিত কাজের নিশ্চয়তা প্রদানের সঙ্গে দুই ঈদে বোনাসের দাবি জানান। অতিসত্তর তাদের দাবি মানা না হলে তারা কাজে আসবেন না এবং অন্য কাউকে কাজ করতে দিবেন না বলে বক্তাগন হুঁশিয়ারি উচ্চারণ করেন। 

আরকে//

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি