ঢাকা, মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০, || কার্তিক ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

ঠাকুরগাঁওয়ে বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির মানববন্ধন 

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১৯:২০ ২০ সেপ্টেম্বর ২০২০

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের প্রকাশিত বিজ্ঞপ্তি বাতিলসহ জাতীয়করণ থেকে বাদপড়া প্রাথমিক বিদ্যালয়গুলোকে দ্রুত জাতীয়করণে দাবিতে ঠাকুরগাঁওয়ে র‌্যালি ও মানববন্ধন  কর্মসূচি পালন করেছে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি জেলা শাখা। এছাড়া দ্রুত তাদের দাবি পূরণের আহ্বান জানিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

রবিবার সকালে সরকারি বালক উচ্চ বড়মাঠ থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক ঘুরে তাঁরা জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। পরে তারা সেখানে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করে। 

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, সমিতির কেন্দ্রীয় কমিটির সিনিয়র সাংগঠনিক সম্পাদক পরেশ চন্দ্র রায়, জেলা কমিটির সভাপতি বাসন্তী রানী, সাধারণ সম্পাদক জ্যোতিষ চন্দ্র বর্মন, সদস্য আজমেরী, প্রতীমা রানী, স্বাধীন সাকার, বিমল চন্দ্র, শরিফুল, বিকাশ চন্দ্র বর্মন, রবিন চন্দ্র রায় প্রমুখ। 

বক্তাগন বলেন,  ২০১৩ সালে ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের ঘোষণা করা হয়। কিন্তু সেময় পরিসংখ্যানে তথ্য ভুলের কারণে আরও ৪ হাজার ১৫৯ টি বিদ্যালয় জাতীয়করণ হয়নি। এ অবস্থায় গত ৬ সেপ্টেম্বর আর কোন বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুযোগ নেই উল্লেখ করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব। বক্তাগণ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের প্রকাশিত বিজ্ঞপ্তি বাতিলসহ জাতীয়করণ থেকে বাদপড়া বিদ্যালয়গুলোকে দ্রুত জাতীয়করণের উদ্যোগ গ্রহণের জন্য প্রধামন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন।  

মানববন্ধন শেষে তাঁরা প্রধানমন্ত্রী বরাবর লিখিত একটি স্মারকলিপি জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের কাছে প্রদান করেন। 

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি