ঢাকা, বৃহস্পতিবার   ১৬ জুলাই ২০২০, || শ্রাবণ ১ ১৪২৭

Ekushey Television Ltd.

ঢাকা আর্ট সামিটের পঞ্চম আসর শুরু হচ্ছে আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৪ ৭ ফেব্রুয়ারি ২০২০

‘পঞ্চম ঢাকা আর্ট সামিট-২০২০’ শুরু হচ্ছে আজ শুক্রবার। দ্বিবার্ষিক শিল্পকর্ম প্রদর্শনীর এ আয়োজনের এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে- ‘সঞ্চারণ বা সিসমিক মুভমেন্টস’।

৯ দিনব্যাপী এ প্রদর্শনী চলবে রাজধানীর সেগুনবাগিচার শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায়। আজ থেকে শুরু হয়ে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীরা এটি দেখতে পারবেন।

আজ সকাল ১০টায় এ আর্ট সামিট উদ্বোধন করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। এতে বিশেষ অতিথি থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ ছাড়া উপস্থিত থাকবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, ঢাকা আর্ট সামিটের সাংগঠনিক কমিটির চেয়ারম্যান ফারুক সোবহান এবং সামদানী আর্ট ফাউন্ডেশনের পরিচালক নাদিয়া সামদানী। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় এবং শিল্পকলা একাডেমির সহায়তায় এ আর্ট সামিটে অংশ নিচ্ছে বাংলাদেশ, ভারত, আফগানিস্তান, ফ্রান্স, ইতালি, ইরান, শ্রীলংকা, জাপান, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশের সুপরিচিত শিল্পীদের নিয়ে বিভিন্ন আর্ট প্রজেক্ট।

সামদানী আর্ট ফাউন্ডেশনের কো-ফাউন্ডার রাজীব সামদানী ও নাদিয়া সামদানী জানান, আন্তর্জাতিক অঙ্গনের সমসাময়িক শিল্পকলার সঙ্গে বাংলাদেশের শিল্পী ও শিল্পরসিকদের সংযোগ স্থাপন এবং দেশের শিল্পীদের সৃজনশীলতাকে আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরার লক্ষ্যে এ আয়োজন।
এসএ/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি