ঢাকা, বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৮ ১৪২৬

Ekushey Television Ltd.

ঢাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নবীনবরণ

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ২০:১০ ১১ নভেম্বর ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১২তম ও ১৩তম ব্যাচের নবীনবরণ, ৭ম ও ৮ম ব্যাচের অগ্রায়ন, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে এর আয়োজন করা হয়। 

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. কাবেরী গায়েনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ বিভাগের নবীন ও অগ্রায়ন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে বলেন, তোমাদের সৎ, নিষ্ঠাবান, মানবিক মূল্যবোধসম্পন্ন ও অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী একজন সত্যিকার ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।

সাংবাদিকতা ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার গুরুত্ব তুলে ধরতে গিয়ে বলেন, এখনও প্রতিটি বাসায় চায়ের কাপে চুমুক আর খবরের কাগজে চোখ বুলিয়ে দিন শুরু হয়। পত্রিকা না থাকলে বাসা ফাঁকা ফাঁকা লাগে।

শৈশবের স্মৃতিচারণ করে তিনি বলেন, ‘প্রতিদিন দুপুরে অংক করার পর আমি বাবার নির্দেশে খবরের কাগজ পড়তাম। সেখান থেকে আমার শব্দভাণ্ডার সমৃদ্ধ হয়। ১৯৭১ সালে সংবাদপত্র এবং রেডিও’র খবরের গুরুত্ব আমাদের কাছে আরও বেড়ে গেল। আমার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘটনা হলো স্বাধীন বাংলা বেতারে সংবাদ পাঠ।

সভাপতির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. কাবেরী গায়েন বলেন, যাদের বরণ করা হচ্ছে এবং যারা অগ্রায়িত হচ্ছে তারা কেউই আমাদের হৃদয়ের বাহিরে যাবে না। তারা আমাদের মনেই থাকবে। আর এ কারণে আমাদের আজকের অনুষ্ঠানের থিম হৃদ মাঝারে রাখিব।’

অনুষ্ঠানে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক ড. সাখাওয়াত আলী খান, অধ্যাপক শেখ আব্দুস সালাম, অধ্যাপক আবুল মনসুর, অধ্যাপক মফিজুর রহমান, অধ্যাপক রোবায়েত ফেরদৌস, সহযোগী সামিয়া রহমান, আফরোজা বুলবুল শাওন্তী হায়দার, সহকারী অধ্যাপক কাজলী সেহরীন ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষ পর্বে বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

কেআই/আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি