ঢাকা, শনিবার   ১৪ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৩০ ১৪২৬

Ekushey Television Ltd.

তাহিরপুরে বিনামূল্যে যুবদের ট্যাব দিল এসডব্লিউএফ

সুনামগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত : ২২:১৩ ২১ নভেম্বর ২০১৯

সুনামগঞ্জের তাহিরপুরে স্যানক্রেড ওয়েলফেয়ার ফাউন্ডেশন দাতা সংস্থা মনাস ইউনিভার্সিটি ও প্রতীকের আর্থিক এবং অক্সফামের কারিগরী সহযোগিতায় ডিয়ার প্রকল্পটি আইসিটি বিষয়ক প্রশিক্ষণে যুবগোষ্ঠীকে দেশের ও সমাজের উন্নয়নে অবদান রাখতে সক্ষম করে তোলার লক্ষে বাস্তবায়ন করে আসছে। 

ডিয়ার প্রকল্পটি তাহিরপুর উপজেলার ৩টি ইউনিয়নে তাহিরপুর সদর, শ্রীপুর ও বড়দল ইউনিয়ে ৫টি যুব সংঘঠনের ৫০জন সদস্যকে ট্যাব ব্যবহারের মাধ্যমে অনলাইন ভিত্তিক বিভিন্ন ধরেনের প্রশিক্ষণ দিয়ে আসছে। সদস্যরা এ প্রশিক্ষণের মাধ্যমে ফসল উৎপাদন ও শাকসবজির চাষাবাদ, গবাদি পশুপালন, মাছ চাষ, সেলাই, কম্পিউটার প্রশিক্ষণ, চাকুরী খোজা, আউট সোর্সিং, ইমেইল একাউন্ট খোলা ইমেইলে চিটিপত্র আদান প্রদান করা প্রভৃতি বিষয়ে যুব সংঘঠনের সদস্যদের পাঠ পর্যায়ে ট্যাব ব্যবহার বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। প্রশিক্ষণ শেষে ৫টি যুব সংঘঠনের মাঝে বিনামূল্যে ট্যাব বিতরণ করা হয়।

বৃহস্পতিবার সকাল ১১ টায় তাহিরপুর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। ট্যাব বিতরন অনুষ্ঠানে রিকল-২০২১ প্রকল্প সমন্বয়কারী মোঃ বাবুল হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তাহিরপুর উপজেলার নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তথ্য ও সেবা কর্মকর্তা সাবিনা ইয়াসমিন, তাহিরপুর সদর উপজেলা চেয়ারম্যান বোরহান উদ্দিন, উপ-সহকারি প্রাণিসম্পদ অফিসার মোঃ আজিনূর রহমান, ঢাকা আহছানিয়া মিশন এর উপজেলা কো অর্ডিনেটর মোঃ আজিমুল হক, ফিল্ড ফ্যাসিলিটেটর মুকশিদুর রহমান, সেলিনা বেগমসহ প্রমুখ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে শিক্ষিত বেকার যুবকদেরকে এ প্রশিক্ষনের আওতায় এনে প্রশিক্ষণের মাধ্যমে অনলাইন ভিত্তিক বিভিন্ন ধরনের কাজে লাগাতে হবে। যাতে করে তারা ঘরে বসে সব ধরণের অন লাইন সেবা পায় এবং অন্যদেরকেও সেবা দিতে পারে। 

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি