ঢাকা, সোমবার   ৩০ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৬ ১৪২৭

Ekushey Television Ltd.

তিথি সরকারের আজীবন বহিষ্কারের দাবিতে জবিতে বিক্ষোভ 

জবি প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৪৬ ২৪ অক্টোবর ২০২০

ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী ও শাখা বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের দপ্তর সম্পাদক তিথি সরকারের আজীবন বহিষ্কার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

আজ শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে শুরু হয়ে পুরো  ক্যাম্পাস  একবার প্রদক্ষিণ করে শান্ত চত্ত্বরে এসে শেষ হয়। এসময় শিক্ষার্থীরা তিথি সরকারের বহিষ্কারের দাবিতে বিভিন্ন স্লোগান দেন। বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইমরান হুসাইন এর সঞ্চলনায় সমাবেশে বক্তারা বলেন, ' কোন ধর্মের বিরুদ্ধে অবমাননা আমরা সহ্য করবোনা। এই তিথি সরকার আমাদের ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করছে। মহনাবী সোঃ এর বিরুদ্ধে কুরুচিপূর্ণ মন্তব্য করেছে। তাকে বার বার নিষেধ করার পরও ইচ্ছাকৃতভাবে ইসলাম ধর্মের প্রতি আঘাত এনে বিভিন্ন সময়ে সামাজিক মাধ্যমে  অবমাননা করছে। আমরা এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। এর সাথে সাথে আর কোন শিক্ষার্থী যেন ধর্ম নিয়ে অবমাননা না করতে পারে সেই জন্য বিশ্ববিদ্যালয়ের থেকে আইনপ্রণয়ন করার জন্য অনুরোধ করছি।

তারা আরোও বলেন, 'অবিলম্বে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তিকারী তিথি সরকারকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করতে হবে। অতিদ্রুত তাকে আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। নাহলে আমরা বৃহৎ আন্দোলন গড়ে তুলবো।'

জানা যায়, তিথি সরকার দীর্ঘদিন ধরে সামাজিক মাধ্যম ফেসবুকে বিভিন্ন পোস্ট ও কমেন্টের মাধ্যমে ইসলাম ধর্মানুভূতিতে আঘাত করে মন্তব্য করে আসছিলেন। সেসব পোস্ট ও কমেন্টের স্ক্রিটশর্ট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গ্রুপ ও ছাত্রছাত্রীদের মধ্যে ভাইরাল হলে সামাজিক মাধ্যমে এ বিষয়ে নিন্দা ও সমালোচনার ঝড় উঠে। তিথী সরকারের এ সকল কর্মকান্ড সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার কিছুক্ষণের মধ্যেই তাকে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ (জবি শাখা) সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়। একইসঙ্গে তাকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না জানতে চেয়ে সাতদিনের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

সাধারণ শিক্ষার্থীরা কোতোয়ালি থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নেয়নি। 

এদিকে তিথি সরকারের ফেসবুক আইডি হ্যাক করে কেউ দীর্ঘদিন যাবত ধর্ম নিয়ে কটূক্তি করছে বলে তিথি সরকার পল্লবী থানায় একটি সাধারণ ডায়েরী করে। তিথি সরকার বিশ্ব হিন্দু সংগ্রাম পরিষদের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক।

এআই//আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি