ঢাকা, মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯, || কার্তিক ২৯ ১৪২৬

Ekushey Television Ltd.

তিন দফা দাবিতে প্রাথমিক সহকারি শিক্ষকদের মানববন্ধন

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৩৬ ১৩ অক্টোবর ২০১৯

বেতনবৈষম্য দূর করে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত কর- এই স্লোগানকে সামনে রেখে তিন দফা দাবি আদায়ের লক্ষে মানববন্ধন করেছে সিরাজগঞ্জের প্রাথমিক সহকারি শিক্ষক সমাজ। রোববার সকাল ১১টা থেকে ঘন্টা ব্যাপী চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কোর্ট ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

পরে জেলা প্রশাসক বরাবর স্বারক লিপি প্রদান করা হয়। এ সময় বাংলাদেশ প্রাথমিক সহকারি শিক্ষক সমাজ জেলা শাখার সভাপতি আশিষ কুমার, সাধারণ সম্পাদক কেএম সানোয়ার হোসেন, সদর উপজেলা শাখার সভাপতি মো. আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক একেএম মাসুদ রাব্বি, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান প্রধান সমন্বয়ক আবু হাসেম ও সমন্বয়ক মুহিদুল লিটনসহ শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। 

তাদের দাবির মধ্যে ছিলো- সহকারি শিক্ষকদের জাতীয় বেতন স্কেলের ১১তম গ্রেডে বেতন প্রদান। শতভাগ পদোন্নতিসহ পদোন্নতিপ্রাপ্ত প্রধান শিক্ষকদের দশম গ্রেডে বেতন প্রদান এবং প্রাথমিক শিক্ষকদের নন ভ্যাকেশনাল ডিপার্টমেন্ট হিসেবে ঘোষণা করে শিক্ষকদের জন্য অর্জিত ছুটির বিধান প্রণয়ন করা। 

মানববন্ধনে উপস্থিত শিক্ষকগণ বলেন, অনেক প্রতিকুলতার মধ্যেও আমরা পাঠদানসহ শিক্ষার প্রথম ধাপ প্রাথমিক শিক্ষা ব্যবস্থার সকল কার্যক্রম চালিয়ে যাচ্ছি। তাই শিক্ষকদের নায্য দাবি মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাই।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি