ঢাকা, শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১০ ১৪২৬

Ekushey Television Ltd.

‘দশ বছরে দেশে বৈপ্লবিক পরিবর্তন এসেছে’

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত : ১৮:১৭ ২৪ জানুয়ারি ২০২০

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, দেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকারের বিগত দশ বছরে বৈপ্লবিক পরিবর্তন এসেছে।

শুক্রবার (২৪ জানুয়ারি) সকালে কুমিল্লার পুরাতন বিমান বন্দরে ময়নামতি রেজিমেন্ট আয়োজিত ১০ দিনব্যাপী বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর বিএনসিসি’র স্পেশাল মোটিভেশনাল ক্লাশ-রেজিমেন্ট ক্যাম্পিংয়ের উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।  
 
তাজুল ইসলাম বলেন, ‘অল্প কিছুদিন আগেও আমাদের দেশের মানুষকে বিদেশে অপমানিত হতে হত, বলা হত ভিক্ষুকের জাতি। অথচ, আজ আমরা উন্নতিতে অনেক এগিয়েছি।’

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ জোবেদা খাতুন পারুল। আরও উপস্থিত ছিলেন- ময়নামতি রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লেফটেনেন্ট কর্নেল সালাহ উদ্দিন আল মুরাদ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ক্যাম্পিংয়ে কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, লক্ষীপুর, সিলেট, সুনামগঞ্জ, ব্রহ্মণবাড়িয়া, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার ৫টি বিশ্ববিদ্যালয়সহ মোট ১০০টি শিক্ষা প্রতিষ্ঠানের ১২৩ জন বিএনসিসি প্লাটুনের ৫৫০ জন বিএনসিসি অফিসার ও ক্যাডেট অংশগ্রহণ করেন। 

ক্যাডেটদের ভবিষ্যৎ নেতৃত্বের গুণাবলী বিকশিত করার লক্ষ্যে সামরিক প্রশিক্ষণসহ মুক্তিযুদ্ধ, পরিবেশ সংরক্ষণ, প্রাথমিক চিকিৎসা, অগ্নি নির্বাপন, মাদকের কুফল ও প্রতিকার এবং বিভিন্ন অসামরিক প্রশিক্ষণের পাশাপশি আত্মোন্নয়নমূলক প্রশিক্ষণ, খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার প্রশিক্ষণ প্রদান করা হবে।

আগামি ২৮ জানুয়ারি শেষ হবে এ স্পেশাল মোটিভেশনাল ক্লাশ-রেজিমেন্ট ক্যাম্পিং।

এআাই/এসি

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি