ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০, || আষাঢ় ২৬ ১৪২৭

Ekushey Television Ltd.

দেখার কেউ নেই, সংস্কার করলো মহল্লাবাসী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৬:২৯ ২৯ মে ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর সদরের ৮নং ওয়ার্ডের একটি কাঁচা রাস্তা সেচ্ছাশ্রমে সংস্কার করলেন মহল্লাবাসী। একটু বৃষ্টি হলেই জমে হাটু পানি, সৃষ্টি হয় কাঁদার। এতে বিপাকে পড়তে হয় সাধারণ মানুষদের।

এমন অবস্থা দেখে মহল্লার শাখাওয়াত হোসেন ভূঞা, নওয়াব রাজা, বিরেন্দ্র বিশ্বাস ও আবুল কাশেম রাষ্টুর উদ্যোগে ইট ফেলে স্বেচ্ছায় রাস্তাটি সংস্কার করে চলাচলের উপযোগী করে তুলেছেন। 

নাসিরনগর শহীদ মিনারের সামনে থেকে কৃষি ব্যাংক-সাবেক ইউপি চেয়ারম্যান রফিজ মিয়ার বাড়ি ও মরহুম হাজ্বী গাফ্ফার মিয়ার বাড়ি পর্যন্ত রাস্তার মধ্যবর্তী কিছু অংশ ভাঙা। দীর্ঘদিন ধরে এ রাস্তার বেহাল অবস্থার কারণে মহল্লার মানুষের যাতায়াতের ক্ষেত্রে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। কিন্তু দেখার কেউ নেই। 

মানুষের দুর্ভোগ লাঘবে মহল্লার কয়েকজন নিজেদের অর্থায়নে এবং মহল্লাবাসীর সহযোগিতায় রাস্তা সংস্কারের উদ্যোগ নেয়া নেয়। 

মহল্লাবাসীরা জানান, দীর্ঘদিন ধরে সরকারিভাবে বা স্থানীয় মেম্বার কিংবা চেয়ারম্যান এ রাস্তার কোন সংস্কারে কোন উদ্যোগ নেননি। রাস্তাটি সংস্কারের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের মৌখিকভাবে জানানোর পরও এ বিষয়ে তারা কোন ব্যবস্থায় নেয়নি। অথচ সরকারের টিআর, কাবিখা, কর্মসৃজনসহ বিভিন্ন প্রকল্প বরাদ্দ করা হলেও তা গ্রামীণ রাস্তা সংস্কারের ক্ষেত্রে কোন উপকার আসছে না। তাই মহল্লার কয়েকজন স্বেচ্ছাশ্রমে এ রাস্তাটি মেরামত করেছে।

এ ব্যাপারে জানতে চাইলে নাসিরনগর সদর ইউপি চেয়ারম্যান আবুল হাসেম জানান, ‘এ রাস্তার বিষয়টি মাথায় রয়েছে। তবে বরাদ্দ পেলে কাজ করা হবে। তাছাড়া  করোনার কারণে সকল কার্যক্রম বন্ধ রয়েছে।’

এআই//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি