ঢাকা, শনিবার   ২৪ আগস্ট ২০১৯, || ভাদ্র ১০ ১৪২৬

Ekushey Television Ltd.

পথশিশুদের ক্রিকেট বিশ্বকাপ

দেশের আট পথশিশু যাচ্ছে ইংল্যান্ডে

প্রকাশিত : ১৩:০৯ ১৭ এপ্রিল ২০১৯ | আপডেট: ১৩:১১ ১৭ এপ্রিল ২০১৯

স্ট্রিট চাইল্ড ইউনাইটেড নামের একটি প্রতিষ্ঠান প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে পথশিশুদের ক্রিকেট বিশ্বকাপ। স্ট্রিট চাইল্ড ক্রিকেট ওয়ার্ল্ডকাপ টুর্নামেন্ট ২০১৯ হবে ইংল্যান্ডের লর্ডসে। সেখানে বাংলাদেশ থেকে অংশগ্রহণ করবে আট শিশুর একটি দল।

এপ্রিলের ৩০ থেকে ৮ মে পর্যন্ত চলবে খেলা। নির্বাচিত আট শিশুরা হলো—আরজু রহমান, জেসমিন আক্তার, স্বপ্না আক্তার, সানিয়া মির্জা, রাসেল ইসলাম, আবুল কাশেম, নিজাম হোসেন ও মোহাম্মদ রুবেল।

বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান, ইংল্যান্ডসহ মোট ১০টি দেশের ৮০ জন ছেলে-মেয়ে অংশ নিচ্ছে এই বিশ্বকাপে। পথশিশুরাও যেন আর সব শিশুর মতোই সুযোগ-সুবিধা পায়, সে জন্য বিভিন্ন রকম উদ্যোগ নিয়ে থাকে স্ট্রিট চাইল্ড ইউনাইটেড নামের সংস্থাটি।

এবারই প্রথম আয়োজন করতে যাচ্ছে স্ট্রিট চাইল্ড ক্রিকেট ওয়ার্ল্ডকাপ টুর্নামেন্ট। এর আগে অবশ্য সংগঠনটি পথশিশুদের ফুটবল বিশ্বকাপের আয়োজন করে।

অক্টোবরে বিসিবির অনুমতি পায়। তারপর শিশু নির্বাচন। তবে জটিলতা বাধে পাসপোর্ট নিয়ে। কারণ পাসপোর্ট করতে অভিভাবকের পরিচয় দরকার পড়ে। আদালতে যাওয়া ছাড়া উপায় থাকে না লিডোর। আদালতের অনুমতি ব্যতিরেকে লিডো শিশুদের অভিভাবক হতে পারছিল না।

এতে অনেক সময় চলে গেল। শেষে মিলেছে পাসপোর্ট। ২৭ মার্চ থেকে বিসিবির অ্যাসিস্ট্যান্ট ডিভিশনাল কোচ রায়হান গাফফার সাইমনের তত্ত্বাবধানে প্রশিক্ষণও শুরু হয়েছে। কয়েক দিনের মধ্যেই উড়াল দেবে পথশিশুর দল।

এমএইচ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি