ঢাকা, বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯, || কার্তিক ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

দেশের কাছে ক্ষমা চাইলেন বোল্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০০ ১৯ জুলাই ২০১৯

গত ১৪ জুলাই অনুষ্ঠিত সদ্য শেষ হওয়া বিশ্বকাপের ফাইনালে শেষ ৯ বলে ২২ রান প্রয়োজন ছিল ইংল্যান্ডের। এমন অবস্থায় মিড উইকেটে ক্যাচ দেন ইংলিশদের শেষ ভরসা হয়ে টিকে থাকা বেন স্টোকস।

ক্যাচটি নিয়েও ছিলেন বোল্ট, কিন্তু ভারসাম্যহীনতার কারণে  পা বাউন্ডারি লাইন ছুঁয়ে ফেলে।  ফলে উইকেট না পাওয়ার পাশাপাশি গচ্ছা দিতে হয় ৬ রান। এতেই ভাগ্য নির্ধারণ হয় নিউজিল্যান্ডের।

ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানেও ম্যাচ টাই হলে বাউন্ডারি হিসেবে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড।

বেন স্টোকসের সেই ক্যাচ ধরতে না পারার দুঃসহ স্মৃতি তাড়া করছে কিউই পেসার ট্রেন্ট বোল্টকে। তিনি নিজেও জানেন তার ছোট্ট একটা ভুলে  শিরোপা হাতছাড়া হয়েছে তাদের। এরফলে, দল ও দলের বাহিরে বেশ প্রশ্নের মুখে পড়তে হচ্ছে তাকে। 

এবার দেশের মাটিতে পা রেখেই নিজের সেই ভুলের জন্য সবার কাছে ক্ষমা চাইলেন বোল্ট। গতকাল বৃহস্পতিবার বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরে বিমান বন্দরেই ক্ষমা চান এ পেসার। 

বোল্ট বলেন, আমরা সবাই খুব কষ্ট পাচ্ছি। আপনাদের হৃদয় ভাঙার জন্য আমরা সত্যিই দুঃখিত। আমি এখন শুধু ঘরে ফিরতে চাই। পোষা কুকুরটাকে নিয়ে সমুদ্রসৈকতে হেঁটে যন্ত্রণা ভুলে যেতে চাই। তবে সবচেয়ে বড় সত্যিটি হচ্ছে- আগামী কয়েক বছর আমাকে দুঃসহ স্মৃতিটা তেড়ে বেড়াবে।

বাঁহাতি পেসার বলেন, দেশের পথে ফ্লাইটটা ছিল আমার জীবনে সবচেয়ে কঠিন ভ্রমণ। পরাজয়ের দুঃস্মৃতি তখনও টাটকা, হৃদয় থেকে একটুও মুছেনি। আমি চেয়েছি তা যেন ম্লান হয়ে যায়। কিন্তু সেটি হয়নি। বিমানে আমরা ১৫ ঘণ্টা ছিলাম। সেখানে দেশের অনেকেই ছিলেন। তাদের অনেকেই আমাকে উদ্দেশ্য করে বলেছেন, হারের জন্য তুমিই দায়ী! তখন আমি কী বলব- সেটি ঠিক বুঝে উঠতে পারিনি।
আই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি