ঢাকা, বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৫ ১৪২৬

Ekushey Television Ltd.

দ্বিতীয় দিনের মতো নরসিংদীর ইউএমসি জুটমিলে আমরণ অনশন

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৯ ১১ ডিসেম্বর ২০১৯

মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবি আদায়ে দ্বিতীয় দিনের মতো আজ বুধবারও আমরণ অনশন করছে নরসিংদীর ইউএমসি জুটমিলের শ্রমিকরা।

বাংলাদেশ রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিক সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের উদ্যোগে মঙ্গলবার দুপুর থেকে অনশন কর্মসূচি শুরু করে পাটকল শ্রমিকরা। রাতভর শীত উপেক্ষা করে অনশন স্থলে অবস্থান করে হাজারও শ্রমিক।

আমরণ অনশনে অচলাবস্থার সৃষ্টি হয়েছে জুট মিলে। আজ সকাল থেবে পাটবাহী কোনও ট্রাক ও অন্যান্য কর্মকর্তারা মিলে ঢুকতে পারেনি। এছাড়া মিল গেইটে অনশনের ফলে নরসিংদী শহর থেকে চরাঞ্চলের যাতায়াতের সড়কটিতে বন্ধ রয়েছে যানবাহন চলাচল।

আমরণ অনশন কর্মসূচিতে শ্রমিক নেতারা বলেন, ২০১৫ সালে ঘোষণা দিয়েও মজুরি কমিশন বাস্তবায়ন না হওয়ায় পরিবার পরিজন নিয়ে অনেকটা মানবেতর জীবন যাপন করছেন শ্রমিকরা। মজুরি কমিশন বাস্তবায়ন, ১১ সপ্তাহের বকেয়া বেতন পরিশোধ, পিএফ’র টাকা প্রদান, বদলি শ্রমিকদের স্থায়ীকরণসহ ১১ দফা শ্রমিকদের ন্যায্য দাবি। যা সরকার মানছেন না। এ জন্য বাধ্য হয়ে আমরণ অনশন কর্মসূচি পালন করছে শ্রমিকরা। ন্যায্য দাবি আদায়ের জন্য আমরণ অনশন ধর্মঘটে মিলের সব শ্রমিক স্বতস্ফূর্তভাবে অংশ নিচ্ছে। মঙ্গলবার বিজেএমসিতে আলোচনায় সমাধান না হওয়ায় সমস্যা নিরসনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ করেছেন শ্রমিক নেতারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন কর্মসূচি অব্যহত থাকবে বলেও জানায় শ্রমিকরা। 

এসময় ইউএমসি জুট মিলের সিবিএ, নন সিবিএ সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দসহ আন্দোলনকারী শ্রমিকরা অংশ নেয়।

একে//

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি