ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০, || কার্তিক ৭ ১৪২৭

Ekushey Television Ltd.

নওগাঁয় আগুনে বিস্কুট কারখানা পুড়ে ছাই

নওগাঁ প্রতিনিধি: 

প্রকাশিত : ২৩:৫২ ২৯ আগস্ট ২০২০

নওগাঁয় একটি বিস্কুট কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শনিবার ভোর ৫টায় শহরের বরুনকান্দি এলাকার ইফাত বিস্কুট এন্ড ব্রেড কারখানায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ওই কারখানায় থাকা সকল মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৭০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন কারখানার মালিক আব্দুল মজিদ। 

মালিক আব্দুল মজিদ জানান, প্রতিদিনের ন্যায় রাতে আব্দুল মজিদ বন্ধ করে বাড়িতে চলে যাই। ভোর ৫টায় কর্মচারীর মুখে জানতে পারি আগুন লেগেছে। পরে কারখানায় এসে দেখি দাউ দাউ করে আগুন জ্বলছে। শত চেষ্টায় আমি ও আশেপাশের মানুষ আগুন নেভাতে পারি নাই। পরে ৯৯৯ নম্বরে ফোন দিলে ফায়ার সার্ভিসের কর্মিরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসতে আসতে কারখানায় থাকা সকল মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৭০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে জানান তিনি।

নওগাঁ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক এ,কে,এম মোরশেদ জানান, শনিবার সকাল ৬টার সময় ৯৯৯ নম্বর থেকে ফোনে শহরের বরুকান্দি মহল্লায় ইফাত ব্রেড এন্ড বিস্কুট কারখানাতে আগুন লাগার খবর জানান। সাথে সাথে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট প্রায় এক ঘন্টা কাজ করে আগুন নিয়ন্ত্রনে আনা হয়। আগুন নিয়ন্ত্রনে আনতে আনতে ৮০ ফিট দৈর্ঘ্য ও ৪০ ফিট প্রস্থের বড় আকারের এই ফ্যাক্টরীর যাবতীয় মালামাল পুড়ে ছাই হয়ে যায়। 

তিনি জানান, ওই ফ্যাক্টারির ভিতরে পামওয়েল তেলের ডাম ও ডালডার ডাম থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়লে আগুন নিয়ন্ত্রনে আনতে অনেক কষ্ট করতে হয়। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে, বৈদুতিক শক সার্কিট থেকে এই আগুনের সুত্রপাত হয়। এতে তার প্রায় ১৫ লাখ টাকা থেকে ২০ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। 

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি