ঢাকা, বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০, || কার্তিক ১৫ ১৪২৭

Ekushey Television Ltd.

নওগাঁ-৬ উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৪৬ ২১ সেপ্টেম্বর ২০২০

নওগাঁ-৬ (রানীনগর-আত্রাই) আসনের উপনির্বাচনে দাখিলকৃত ৫ প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী প্রকৌশলী মো. জাহেদুল হক এর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। 

রোববার বিকেলে মনোনয়নপত্র যাচাই-বাছাই এর শেষ দিনে রিটার্নিক কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মাহামুদ হাসান এই মনোনয়ন পত্র বাতিলের ঘোষণা দেন।

মনোনয়ন বাছাইয়ে ৪ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের প্রার্থী আনোয়ার হোসেন হেলাল ও বিএনপির প্রার্থী শেখ রেজাউল ইসলাম, জাতীয় পার্টির কাজী গোলাম কবির ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) খন্দকার ইন্তেখাব আলম রুবেল। 

রিটার্নিং কর্মকর্তা মাহামুদ হাসান বলেন, মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া নির্বাচনী এলাকার মোট ভোটারের ১ শতাংশ ভোটারের স্বাক্ষর সংবলিত তালিকা ত্রুটিপূর্ণ হওয়ায় স্বতন্ত্র প্রার্থী মো. জাহিদুলের মনোনয়ন বাতিল করা হয়। তিনি যে তালিকা জমা দিয়েছিলেন, ওই তালিকা অনুযায়ী ভোটারের সই সংবলিত তালিকা যাচাই-বাছাই করে সত্যতা মেলেনি। তাই তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়। তবে তিনি চাইলে আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে আপিল করতে পারবেন। 

স্বতন্ত্র প্রার্থী জাহিদুল রানীনগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য। এই উপনির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাওয়ার আশায় দলীয় ফরম সংগ্রহ করেছিলেন।   

মনোনয়নপত্র বাতিল হওয়ার পর তিনি বলেন, ‘এই আসনের ১ শতাংশ ভোটার ৩ হাজার ৬৮ জন। তাদের নাম ও স্বাক্ষর বাড়ি বাড়ি গিয়ে সংগ্রহ করেছি। অথচ যাচাই-বাছাইয়ে নাকি আমার দেওয়া এই তালিকার সত্যতা মেলেনি। আমি আপিল করব।’

গত ২৮ জুলাই নওগাঁ-৬ (রানীনগর-আত্রাই) আসনের সাংসদ ইসরাফিল আলমের মৃত্যুর পর আসনটি শূন্য হয়। ২৭ সেপ্টেম্বর পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করার সময়। ২৮ সেপ্টেম্বর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু হবে। ১৭ অক্টোবর ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। আসনটিতে মোট ৩ লাখ ৬ হাজার ৭২৫ জন ভোটার আছেন।

এমবি//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি