ঢাকা, শনিবার   ২৫ জানুয়ারি ২০২০, || মাঘ ১২ ১৪২৬

Ekushey Television Ltd.

নরসিংদীতে চলছে আমরণ অনশন, অসুস্থ ১৭ শ্রমিক 

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত : ১২:৫২ ১৩ ডিসেম্বর ২০১৯

মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবি আদায়ে শুক্রবার (১৩ ডিসেম্বর) চতুর্থ দিনের মত আমরণ অনশন অব্যাহত রেখেছে নরসিংদীর ইউএমসি জুটমিলের শ্রমিকরা। 

এর আগে গত মঙ্গলবার থেকে বাংলাদেশ রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিক সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের উদ্যোগে এ আমরণ অনশন কর্মসূচী শুরু করেন পাটকল শ্রমিকরা।

অব্যাহত অনশনে অংশ নিয়ে শুক্রবার সকাল পর্যন্ত অসুস্থ হয়ে পড়েছেন ১৭ জন শ্রমিক। এর মধ্যে ১১ জনকে হাসপাতালে ও বাকিদেরকে অনশনস্থলেই প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। 

রাতভর শীত উপেক্ষা করে কাঁথা, বালিশসহ অনশনস্থলে অবস্থান করছেন শত শত শ্রমিক। সকালেও দেখা গেছে, শীত উপেক্ষা করে ঘুমিয়ে রয়েছেন শ্রমিকরা। 

টানা অনশনের ফলে বয়স্ক শ্রমিকরা অসুস্থ হয়ে পড়ছেন। আহতদের অনশনস্থলেই প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে। গুরুতর অসুস্থ হয়ে পড়াদের হাসপাতালে নিয়ে যান সহশ্রমিকরা। 

এদিকে, অনশনে অচলাবস্থার সৃষ্টি হয়েছে জুটমিলে। মিলের উৎপাদন বন্ধ হওয়াসহ প্রবেশ করতে পারছে না পাটবাহী কোনো ট্রাক। প্রবেশ করতে পারছেন না জুটমিলের কর্মকর্তারাও। 

অন্যদিকে, খুলনায় পাটকল শ্রমিকদের আমরণ অনশন চলাকালে অসুস্থ হয়ে গতকাল এক শ্রমিকের মৃত্যু হয়েছে। 

বৃহস্পতিবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আব্দুস সাত্তার (৫৫) নামের ওই শ্রমিক মারা যান। তিনি প্লাটিনাম জুট মিলের তাঁত বিভাগের শ্রমিক ছিলেন। তার গ্রামের বাড়ি পটুয়াখালী সদর উপজেলায়। 

এআই/


 

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি