ঢাকা, বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১, || মাঘ ৭ ১৪২৭

নলছিটিতে ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন

নলছিটি (ঝালকাঠি) সংবাদদাতা

প্রকাশিত : ১৬:১০, ২৭ নভেম্বর ২০১৯

ঝালকাঠির নলছিটি উপজেলার ষাইটপাকিয়া বাসস্ট্যান্ডে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ থেকে বঙ্গবন্ধুসহ চার মুক্তিযোদ্ধার ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে।

বুধবার সকাল ১০টায় নলছিটি প্রেস ক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।

নলছিটি পৌর আওয়ামী লীগ এ মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধন শেষে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সভাপতি ডা. এসকেন্দার আলী খান, সাধারণ সম্পাদক জনার্ধন দাস ও মুক্তিযোদ্ধা আবদুল মালেক তালুকদার।

বক্তারা অভিযোগ করেন, ২০১৭ সালে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভটি নির্মাণ করেন স্থানীয় মুক্তিযোদ্ধা মো. মফিজ উদ্দিন। ২৩ নভেম্বর দিনগত রাতে দুর্বৃত্তরা মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ চার মুক্তিযোদ্ধার ভাস্কর্য ভাংচুর করে। এ ঘটনায় ক্ষোভ সৃষ্টি হয় মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন মহলে। অবিলম্বে এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা। অন্যথায়, কঠোর আন্দোলনের হুশিয়ারিও দেওয়া হয় প্রতিবাদ সমাবেশ থেকে।

একে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি