ঢাকা, শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০, || মাঘ ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

নলছিটিতে সংবর্ধনা বর্জন করলেন মুক্তিযোদ্ধারা

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪৭ ১৬ ডিসেম্বর ২০১৯

ঝালকাঠি জেলার নলছিটি উপজেলায় মহান বিজয় দিবসের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের অবজ্ঞা করার অভিযোগ উঠেছে। এই অভিযোগ এনে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মুক্তিযোদ্ধাদের সংর্বধনা অনুষ্ঠান বর্জন করেছে স্থানীয় মুক্তিযোদ্ধাদের একাংশ। 

আজ সোমবার সকালে নলছিটি উপজেলার চায়না মাঠে বিজয় দিবস পালনের অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। পরে মুক্তিযোদ্ধাদের এই অংশ মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে এক প্রতিবাদ সভা করেন। এতে সভাপতিত্ব করেন সাবেক ডেপুটি কমান্ডার তাজুল ইসলাম চৌধুরী দুলাল।

তাৎক্ষনিকভাবে স্থানীয় মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ সমাবেশে  বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য ওহায়েদ কবির খান, খন্দকার মজিবুর রহমান, আবদুল হাকিম মোল্লা প্রমুখ। এসময় বক্তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার মুক্তিযোদ্ধাদের সঙ্গে এমন অসস্মানজনক আচরণের তীব্র নিন্দা জানান।

নলছিটি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক ডেপুটি কমান্ডার তাজুল ইসলাম চৌধুরী দুলাল জানান, সকালে নলছিটি চায়না মাঠে বিজয় দিবসের অনুষ্ঠানে প্রতিবছরের মত এবছরও আমরা অংশগ্রহণ করি। কিন্তু এবার অনুষ্ঠানস্থলে গিয়ে বসার জন্য আমরা কোন চেয়ার পাইনি। আমাদের দাঁড়িয়ে থাকতে হয়েছে। অনুষ্ঠানে সালাম গ্রহণের সময় প্রতিবছর পতাকামঞ্চে আমাদের একজন প্রতিনিধি থাকেন। কিন্তু এবছর আমাদের পতাকামঞ্চে কোন প্রতিনিধিকে ডাকা হয়নি। 

তিনি আরও বলেন, এ অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের অপমান আর অবজ্ঞা করা হয়েছে। তবে আমরা সরকারি সব কর্মসূচিতেই অংশ নেই। কিন্তু আমাদের জন্য উপজেলা প্রশাসনের আয়োজন করা সংবর্ধনা বর্জন করি।

এ ব্যাপারে নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার  বলেন, আসলে মুক্তিযোদ্ধাদের কোন কমিটি নেই বিধায় তাদের প্রতিনিধি হিসেবে আমি পতাকামঞ্চে ছিলাম বলে আলাদা করে কাউকে ডাকা হয়নি। অনুষ্ঠান উদযাপন কমিটির নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী মুক্তিযোদ্ধা প্রতিনিধি হিসেবে কাউকে পতাকা মঞ্চে রাখা হয়নি। 

অনুষ্ঠানস্থল ত্যাগ করে প্রতিবাদ সভার ব্যাপারে নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার আরও বলেন , মুক্তিযোদ্ধাদের একাংশের সঙ্গে সাময়িক একটু ভুল বোঝাবুঝি হয়েছিল। পরে আমি ও উপজেলা চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান মুক্তিযোদ্ধা সংসদে গিয়ে তাদের সঙ্গে কথা বলে বিষয়টির সমাধান করেছি।

এএইচ/

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি