ঢাকা, রবিবার   ১৬ মে ২০২১, || জ্যৈষ্ঠ ১ ১৪২৮

নাটোরে দুধ ডিম ও মাংসের ভ্রাম্যমাণ বিক্রয় শুরু

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৬:১০, ১২ এপ্রিল ২০২১

দেশব্যাপী করোনা পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিত করতে নাটোরে ন্যায্যমূল্যে ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে। জেলা প্রাণিসম্পদ বিভাগ পিকআপ ভ্যানে করে ন্যায্যমূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রি করছে। 

সোমবার (১২ এপ্রিল) সকালে শহরের স্বাধীনতা চত্বর এলাকায় এই ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ গোলাম মোস্তফা, অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোঃ সেলিম উদ্দিন প্রমুখ।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা জানান, প্রতিদিন সকাল নয়টা থেকে শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পর্যায়ক্রমে ভ্রাম্যমাণ পিকআপ ভ্যানে ৫শ’ লিটার দুধ, দুই হাজার পিস ডিম ও ২৫০ কেজি মুরগীর মাংস বিক্রয় করা হবে। এই কার্যক্রমে ক্রেতারা তাদের কাছাকাছি অবস্থানে থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে বাজারমূল্য অপেক্ষা কম দামে সংগ্রহ করতে পারবেন।

তিনি আরও বলেন, পাশাপাশি জেলার খামারিরা করোনা সংক্রমণ পরিস্থিতিতে খুব সহজেই তাদের উৎপাদিত পণ্য বাজারজাত করতে সক্ষম হবেন। ক্রেতা স্বার্থ বিবেচনা করে বাজারমূল্য অপেক্ষা অল্প দামে এসব পণ্য বিক্রয় করা হবে। জেলার সকল উপজেলায় এই কার্যক্রম চলবে।

প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় জেলা প্রাণিসম্পদ দপ্তর এই কার্যক্রম পরিচালনা করছে এবং সহযোগি হিসেবে কাজ করছে বাংলাদেশ ডেইরী ফার্মার্স এসোসিয়েশন ও বাংলাদেশ পোল্ট্রি ফার্মার্স এসোসিয়েশন। 
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি