ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

‘নারীর প্রতি সহিংসতা রোধে শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৭, ২৭ নভেম্বর ২০১৭

‘দীর্ঘদিনের কুসংস্কার ও নারীর প্রতি বৈষম্যমূলক মনোভাব থেকেই সমাজে নারী নির্যাতনের মত জটিল সমস্যার সৃষ্টি হয়েছে। শুধু আইন প্রয়োগের মাধ্যমে এর সমাধান সম্ভব নয়। নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে শিক্ষার্থী, শিক্ষা প্রতিষ্ঠানসহ সবাইকে এগিয়ে আসতে হবে।’ সোমবার রাজধানীতে অনুষ্ঠিত এক সেমিনারে বক্তারা এসব কথা বলেন।  

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) ক্যাম্পাসে অনুষ্ঠিত ওই সেমিনারে বক্তারা নারী নির্যাতন বন্ধে শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান জানান।

সেমিনারে প্রধান বক্তা ছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মিতি সানজানা। আরও উপস্থিত ছিলেন ইউল্যাবের স্টুডেন্ট অ্যাফেয়ার্স দফতরের ডেপুটি ডিরেক্টর রাকিব

কাসেম।

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ দিবস উপলক্ষে এই সেমিনারের আয়োজন করা হয়। এতে ব্যারিস্টার মিতি সানজানা নারীর প্রতি সহিংসতা বিষয়ক আইনের বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি বলেন, দীর্ঘদিনের কুসংস্কার ও নারীর প্রতি বৈষ্যম্যমূলক মনোভাবের ফলে সৃষ্ট নারী নির্যাতনের মতো জটিল সমস্যা শুধু আইন দিয়ে সমাধান করা সম্ভব নয়। এক্ষেত্রে দরকার সচেতনতা। এজন্য শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে। নারীর প্রতি সহিংসতা রোধে বিদ্যমান আইনগুলোর যথাযথ প্রয়োগ নিশ্চিত করার দাবি জানিয়েছেন তিনি।

শিক্ষক, প্রশাসনিক কর্মকর্তা এবং শিক্ষার্থীরা সেমিনারে অংশ নেন। স্টুডেন্টস অ্যাফেয়ার্স অফিস তাঁদের সব সদস্যদের সেমিনারে অংশ নেওয়ার জন্য ধন্যবাদ জানায়।

 

/ এআর /


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি