ঢাকা, শুক্রবার   ০৩ জুলাই ২০২০, || আষাঢ় ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

নারী হকি দলের ঐতিহাসিক জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৭ ১০ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৯:৫৯ ১০ সেপ্টেম্বর ২০১৯

প্রথমবারের মতো কোন আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলতে গিয়ে ইতিহাস গড়েছে জাতীয় নারী হকি দল। সিঙ্গাপুরে নিজেদের দ্বিতীয় ম্যাচেই শ্রীলঙ্কাকে ২-০ গোলে হারিয়ে প্রথম জয় তুলে নিয়েছে বাংলাদেশের মেয়েরা। প্রথম ম্যাচটিতে ৩-০ গোলে হেরে যায় দলটি। 

এর আগে সোমবার এয়ার এশিয়া উইমেন্স জুনিয়র এএইচএফ কাপ হকি-২০১৯ টুর্নামেন্টে অংশ নেয়ার মধ্য দিয়ে প্রথমবারের মতো আন্তর্জাতিক হকিতে আত্মপ্রকাশ করে বাংলাদেশ দল। আর আজ মঙ্গলবার নিজেদের দ্বিতীয় ম্যাচেই শ্রীলঙ্কাকে ২-০ গোলে হারিয়ে প্রথম জয় তুলে নিয়েছে মেয়েরা। এদিন দলের পক্ষে তারিন আক্তার খুশি ও অধিনায়ক রিতু খানম একটি করে গোল করেন।

প্রথম ম্যাচে স্বাগতিক সিঙ্গাপুরের বিপক্ষে ৩-০ গোলে হারলেও দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেন রিতু খানমরা। লঙ্কানদের বিপক্ষে শুরু থেকেই দুর্দান্ত খেলেছে তারা। খেলার প্রথম হাফেই গোল আদায় করে নেয় বাংলাদেশ। ২৭ মিনিটে গোলের খাতা খোলেন তারিন আক্তার। দ্বিতীয় গোলটি এসেছে ৫৮ মিনিটে অধিনায়ক রিতুর স্টিক থেকে।

এ টুর্নামেন্টে সিঙ্গাপুর, শ্রীলঙ্কা ছাড়াও বাংলাদেশের সঙ্গে একই গ্রুপে আছে হংকং, চাইনিজ তাইপে ও উজবেকিস্তান। বাংলাদেশের মেয়েরা নিজেদের তৃতীয় ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে মাঠে নামবে আগামী বৃহস্পতিবার।

এতে গ্রুপ পর্বের খেলাগুলো হবে রাউন্ড রবিন লিগ ভিত্তিতে। টুর্নামেন্টের সেরা দুই দল টিকিট পাবে ২০২০ সালে জাপানে অনুষ্ঠেয় জুনিয়র এশিয়া কাপে খেলার। 

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি