ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

নিউইয়র্কে সাদেক হোসেন খোকার প্রথম জানাজা বাদ এশা 

আব্দুল হামিদ, নিউইয়র্ক

প্রকাশিত : ২১:২৫ ৪ নভেম্বর ২০১৯

বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকার প্রথম মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার প্রথম নামাজে জানাজা জ্যামাইকা মুসলিম সেন্টারে অনুষ্ঠিত হবে। নিউইয়র্ক সময় সোমবার বাদ ইশা জানাজা অনুষ্ঠিত হবে। এরপর যত দ্রুত সম্ভব তার মরদেহ ঢাকায় নেয়া হবে বলে জানা গেছে।

নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় সোমবার দুপুর ১টা ৫০ মিনিটে (নিউইয়র্কের স্থানীয় সময় রাত ২টা ৫০ মিনিটে) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাদেক হোসেন খোকা।

উল্লেখ্য, ক্যান্সারের চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ মে সপরিবারে নিউইয়র্ক চলে যান সাদেক হোসেন খোকা। তার পর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিউইয়র্ক সিটির কুইন্সে একটি বাসায় দীর্ঘদিন ধরে থাকছিলেন তিনি।

দীর্ঘ ৫ বছর নিউইয়র্কে হাসপাতালে বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। ওষুধ সেবনের ফলে খোকার মুখে ঘা হয়ে যায়। তিনি খাবার খেতে পারছিলেন না বিধায় ১৮ অক্টোবর তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

পরীক্ষা-নিরীক্ষার পর ডাক্তাররা তার শ্বাসনালীতে টিউমার দেখতে পান। ২৭ অক্টোবর তার শ্বাসনালির টিউমার অপসারণ করা হয়। এরপর থেকে তার অবস্থা অবনতির দিকে চলে যায়। পরে চিকিৎসকরা তাকে বাঁচানোর আশা ছেড়ে দেন।

কেআই/এসি
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি