ঢাকা, ২০১৯-০৫-২৫ ৪:০২:০৫, শনিবার

Ekushey Television Ltd.

নিউইয়র্ক বাংলা বইমেলার প্রস্তুতি নিয়ে কমিটি গঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:৪০ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৮ শনিবার

নিউইয়র্ক বাংলা বইমেলা ২০১৯ আয়োজনের প্রস্তুতি নিয়ে ৯ ডিসেম্বর বিকেলে জ্যাকসন হাইটসে মুক্তধারা ফাউন্ডেশনের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন মুক্তধারা ফাউন্ডেশনের সভাপতি ড. জিয়াউদ্দিন আহমেদ। সভায় নিউইয়র্ক বাংলা বইমেলা ২০১৯-এর ঘোষিত আহ্বায়ক ড. নজরুল ইসলামসহ মুক্তধারা ফাউন্ডেশনের নির্বাহী কমিটির সদস্য নিনি ওয়াহেদ, হাসান ফেরদৌস, ফাহিম রেজা নূর, বিশ্বজিত সাহা, ওবায়দুল্লাহ মামুন, আহমাদ মাযহার, আদনান সৈয়দ উপস্থিত ছিলেন। এছাড়া সভায় জাকিয়া ফাহিমও উপস্থিত ছিলেন।

সভার প্রথমেই ফাউন্ডেশনের সভাপতির মাধ্যমে নিউইয়র্ক বাংলা বইমেলা ২০১৯-এর আহ্বায়ক ড. নজরুল ইসলামকে অনুষ্ঠানিকভাবে দায়িত্ব অর্পণ করা হয়। বইমেলা বাস্তবায়নের জন্য একটি প্রস্তুতি কমিটিও গঠন করা হয়। আহ্বায়কসহ কমিটির সদস্যরা হলেন, নিনি ওয়াহেদ, ফেরদৌস সাজেদীন, সউদ চৌধুরী, হাসান ফেরদৌস, কৌশিক আহমেদ, ফাহিম রেজা নূর, ওবায়দুল্লাহ মামুন, আহমাদ মাযহার, নসরত শাহ, বিশ্বজিত সাহা, আদনান সৈয়দ, রানু ফেরদৌস, সাবিনা হাই উর্বি, তানভীর রব্বানী, শুভ রায়, শেখ শোয়েব সাজ্জাদ, মুরাদ আকাশ, ইউসুফ রেজা, হারুন আলী ও সেমন্তী ওয়াহেদ।

বিগত বইমেলার মতো  পিএস-৬৯-এই বইমেলা হবে নাকি অন্য কোনো ভেন্যুতে বইমেলা হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। আলোচনা হয় বইমেলার জন্য অর্থসংগ্রহ বিষয়েও। সভায় একমত প্রকাশ করা হয় যে মুক্তধারা ফাউন্ডেশনের জন্য স্থায়ী তহবিল গঠন করা হবে। বিভিন্ন নামে পৃষ্ঠপোষক সদস্যপদ গঠনের ব্যাপারেও সিদ্ধান্ত গৃহীত হয়। বইমেলা উপলক্ষে পূর্বঘোষিত পুরস্কারের পাশাপাশি লেখককে নির্ধারিত সময়ের মধ্যে প্রকাশিত বই জমা দেওয়া সাপেক্ষে বাংলা ভাষার একজন অভিবাসী লেখককেও পুরস্কৃত করা হবে। এই পুরস্কারের অর্থমূল্যও প্রদান করবেন জিএফবি গ্রুপ’।

উল্লেখ্য গত ৩ বছের ধরে মুক্তধারা ফাউন্ডেশন বাংলা সাহিত্য ও সংস্কৃতিতে অবদানের জন্য একজনকে আজীবন সম্মাননা প্রদাণ করে আসছে।

 

 



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি