ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯, || কার্তিক ১ ১৪২৬

Ekushey Television Ltd.

নিরাপত্তা চেয়ে বশেমুরবিপ্রবি’র পদত্যাগী সহকারী প্রক্টরের জিডি

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১০:১১ ২৪ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১০:২০ ২৪ সেপ্টেম্বর ২০১৯

নিরাপত্তা চেয়ে গোপালগঞ্জ সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) পদত্যাগী সহকারী প্রক্টর মো. হুমায়ুন কবীর। 

সোমবার রাতে তিনি এ সাধারণ ডায়েরি করেন। মো. হুমায়ুন কবীর বশেমুরবিপ্রবি’র সমাজ বিজ্ঞান বিভাগে প্রভাষক হিসেবে কর্মরত আছেন।

জিডিতে তিনি লেখেছেন, গত ২১ সেপ্টেম্বর তারিখ সাধারণ ছাত্র-ছাত্রীর উপর বিশ্ববিদ্যালয়ের প্রশাসন কর্তৃক হামলার প্রতিবাদে আমি সহকারী প্রক্টর পদ থেকে পদত্যাগ করি। এজন্যে হুমায়ুন কবীর (Humayun kabir)নাম দিয়ে অজ্ঞাত ব্যক্তি/ব্যক্তিরা ফেসবুক আইডি খুলে তার মাধ্যমে বিভিন্ন ধরনের উষ্কানিমূলক, চারিত্রিক ও মানহানীকর বিভিন্ন স্ট্যাস্টাস দিচ্ছে। অজ্ঞাতনামা (ভিসিপন্থী) ব্যক্তিরা উক্ত ফেসবুক আইডি’র মাধ্যমে বিভিন্ন ধরনের অপপ্রচার করছে। যাতে আমার সামাজিক ও পারিবারিক এবং শিক্ষাকতা পেশায় সম্মানহানী হচ্ছে। গত ২১ সেপ্টেম্বর দুপুর ৩ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভিসিপন্থীরা আমাকে বিশ্ববিদ্যালয়ের গ্যারেজে পেয়ে বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি প্রদান করে।

তিনি আরও বলেন, আমি উক্ত বিষয় নিয়ে খুব সমস্যার মধ্যে দিন কাটাচ্ছি। যে কোনও সময় ভিসিপন্থীরা ফেসবুক আইডি’র মাধ্যমে অপপ্রচার করে আমার বড় ধরনের ক্ষতি করতে পারে। বিষয়টি ভবিষ্যতের জন্য সাধারণ ডায়েরিভুক্ত করা একান্ত প্রয়োজন।

প্রসঙ্গত, গত শনিবার বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে আসার পথে বহিরাগতদের হামলায় অন্তত ২০ শিক্ষার্থী আহত হন। এ ঘটনার নিন্দা জানিয়ে ওই দিনই তিনি পদত্যাগ করেন।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি