ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১, || বৈশাখ ৩ ১৪২৮

নিহত ১১ তুর্কি সেনার জানাজা সম্পন্ন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৮, ৬ মার্চ ২০২১

সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ১১ তুর্কি সেনার রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় জানাজা শুক্রবার সম্পন্ন হয়েছে। গত বৃহস্পতিবার দেশটির পূর্বাঞ্চলীয় বিটলিস প্রদেশে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। নিহতদের মধ্যে একজন লেফটেন্যান্ট জেনারেলও ছিলেন। 

তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, হেলিকপ্টারটি দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়লে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। এতে নিহত সেনা ছাড়াও একজন কর্পস কমান্ডারসহ আরও দুই সেনা আহত হয়েছেন।

দেশটির ক্ষমতাসীন একেপি দলের সংসদ সদস্য তোলগা আগর এর এক টুইট বার্তার বরাত দিয়ে আনাদেলু এজেন্সি জানিয়েছে, নিহতদের মধ্যে লেফটেন্যান্ট জেনারেল ওসমান এরবাস রয়েছেন। তিনি দেশটির সেনাবাহিনীর ৮ম সৈন্যদলের প্রধান হিসেবে সরকারিভাবে তালিকাভুক্ত।

এদিকে, তুর্কি প্রেসিডেন্টের দপ্তরের এক বিবৃতিতে বলা হয়েছে, নিহত এরবাসের ছেলে ইজিতাল্প ও তার পরিবারের প্রতি শোক জানিয়ে টেলিফোন করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

শুক্রবার রাজধানী আঙ্কারার আহমেত হামদী আকসেকি মসজিদে জুমার নামাজের পরে ৮ম কর্পস কমান্ডার লেঃ জেনারেল ওসমান এরবাসের, টেকনিক্যাল সার্জেন্ট নাজমি ইলমাজ, কর্নেল সেন্টার্ক আইডিনায়ার, লেঃ সালিহ সারিয়োগলু, চিফ মাস্টার সার্জেন্ট মেহমেত দেমির, মাস্টার সার্জেন্ট ওমর উমুলু, লেঃ ক্যাপ্টেন তাইফুন কুরেস ও গোখন উসাল, স্টাফ সার্জেন্ট সুকরু করাদিরেক এবং স্পেশাল সার্জেন্ট টোলগা ডেমিরসি ও হাকান গুলের জন্য রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় জানাজা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে রাষ্ট্রপতি রিসেপ তাইয়েপ এরদোগান নিহতদের পরিবারের জন্য ধৈর্য কামনা করেন এবং সমবেদনা জানান। এরদোগান এসময় এরবাসকে কৃতজ্ঞতার সাথে স্মরণ করে বলেন যে, তিনি খুব নম্র ব্যক্তি ছিলেন।

পরে এরবাস, আইডিনায়ার, সারিওগ্লু, কুরেস এবং উসালের মৃতদেহ আঙ্কারায় সমাহিত করা হয় এবং কারাদিরেককে আজ শনিবার পশ্চিম আফিঙ্কারাহিসার প্রদেশে সমাধিস্থ করা হবে। অন্যদিকে, অন্যান্য শহীদদের শনিবার তাদের নিজ শহরে দাফন করা হবে।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি