ঢাকা, মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮ ১৬:১৮:২৪

Ekushey Television Ltd.

নেইমারের গোলে পিএসজির জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৪ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৮ রবিবার

দুর্দান্ত ফর্মে থাকা এডিনসন কাভানি না থাকলেও ছিলেন নেইমার। শুরুতে একটু বেগ পেতে হলেও তাই জয়টা অন্তত হাতছাড়া হয়নি পিএসজির। পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেও তুলুজের বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। শনিবার ব্রাজিল তারকা নেইমারের একমাত্র গোলে টেবিলের নিচের দিকের দলটির মাঠে ১-০ ব্যবধানে জিতে পূর্ণ পয়েন্টই তুলে নিয়েছে উনাই এমেরির দল।

প্রতিপক্ষের মাঠে শনিবার নড়বড়ে শুরুর পর দাপটের সঙ্গে খেলেও প্রথমার্ধে গোলমুখ খুলতে পারেনি পিএসজি। ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যেতে পারতো তারা। কিন্তু নেইমারের ক্রস গোলমুখে পেয়ে গোলরক্ষক বরাবর শট নিয়ে বসেন ফরাসি ডিফেন্ডার প্রেসনেল কিমপেমবে। পাঁচ মিনিট পর আনহেল দি মারিয়ার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

একের পর এক ব্যর্থতায় দ্বিতীয়ার্ধের ২০ মিনিট পর্যন্ত গোলশূন্যই থাকতে হয় পিএসজিকে। এর মাঝেই ৫৪ মিনিটে নেইমারের পাস থেকে আরেকবার গোল করতে ব্যর্থ হোন ডি মারিয়া।

দ্বিতীয়ার্ধের নবম মিনিটে ডি-বক্সে এমবাপের ছোট পাস ধরে নেইমার ডান দিকে গোলমুখে বাড়ান। কিন্তু বলে পা লাগাতে ব্যর্থ হন দি মারিয়া। সাত মিনিট পর বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের ফ্রি-কিক পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।

শেষপর্যন্ত দলের জয় নিশ্চিত করতে এগিয়ে আসতে হয় নেইমারকেই। গোল করতে না পারলেও বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়কে বল বানিয়ে দিয়ে অর্ধেক কাজ সারেন ডি মারিয়া। বাঁ-দিক থেকে দি মারিয়ার ক্রস নিয়ন্ত্রণে নিয়ে এক জনকে কাটিয়ে নেইমারের নেওয়া শট আরেক জনের পায়ে লেগে জালে ঢোকে।

লিগ ওয়ানে ব্রাজিলিয়ান ওয়ান্ডার কিডের এটি ১৯তম লিগ গোল। ২ গোল বেশি করে তালিকার শীর্ষে আছেন উরুগুয়ের স্ট্রাইকার কাভানি।

ভাগ্য সহায় থাকলে হ্যাটট্রিকও পেতে পারতেন নেইমার। ৭৮তম মিনিটে নেইমারের শট পোস্টে লাগার পরের মিনিটে তার আরেকটি শট বাধা পায় ক্রসবারে।

প্রতিপক্ষের মাঠে এই জয়ে লিগ ওয়ান শিরোপার পথটা আরও সুগম করে রাখল পিএসজি। ২৫ ম্যাচে ৬৫ পয়েন্ট প্যারিস জায়ান্টদের। ১৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে অলিম্পিক মার্সেই।

সূত্র: গোল ডট কম

একে// এআর

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি