ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

নোবিপ্রবিতে প্রতি আসনে লড়বে ৫১ জন ভর্তিচ্ছু 

নোবিপ্রবি সংবাদদাতা 

প্রকাশিত : ১১:৩৮ ১৯ অক্টোবর ২০১৯

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় কোটায় নির্ধারিতসহ মোট আসনের প্রতিটির বিপরীতে অংশগ্রহণ করবে ৫১ জন ভর্তিচ্ছু। 

বিশ্ববিদ্যালয় ভর্তি ওয়েবসাইট সূত্রে জানা যায়, ২০১৯-২০ শিক্ষাবর্ষে সকল ইউনিটে মেধা তালিকা অনুযায়ী মোট ১২৮৫ জন শিক্ষার্থী ভর্তি নেওয়া হবে। এর মধ্যে কোটায় ৭০ জন। সবমিলে এ বছর বিশ্ববিদ্যালয়টিতে মোট ১৩৫৫ জন শিক্ষার্থী ভর্তি হবে।  

আবেদনের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, এ বছর সর্বমোট ৬৮ হাজার ৭৪৩ জন শিক্ষার্থী আবেদন করেছেন। সে অনুযায়ী নির্ধারিত আসনের বিপরীতে এবারের পরীক্ষায় অংশগ্রহণ করবে প্রায় ৫১ জন। 

এতে ইঞ্জিনিয়ারিং অনুষদ ভিত্তিক ‘এ’ ইউনিটে ২৮৮টি আসনের বিপরীতে অংশ নিবে ২০ হাজার ৩০৪ জন, বিজ্ঞান অনুষদ ভিত্তিক ‘বি’ ইউনিটে ১৬২টি আসনের বিপরীতে অংশ নিবে ১৭ হাজার ৫৩২ জন এবং একই অনুষদের ‘সি’ ইউনিটে ২২৪ আসনের বিপরীতে আবেদন পড়ে ৮ হাজার ২৪৮টি।

এছাড়া নিজ গ্রুপ পরিবর্তন করে অন্য গ্রুপে ভর্তি হওয়ার জন্য ‘ডি’ ইউনিটে ৩৫৮ আসনের বিপরীতে আবেদন করেছে ১৪ হাজার ২৪২ জন শিক্ষার্থী। সমাজবিজ্ঞান অনুষদ ভিত্তিক ‘ই’ ইউনিটে ১৫৩ আসনের বিপরীতে আবেদন করে ৪ হাজার ৬৯৯ জন। আর ব্যবসা অনুষদ ভিত্তিক ‘এফ’ ইউনিটে ১০০ আসনের বিপরীতে আবেদন পড়েছে ৩ হাজার ৭১৮টি।

উল্লেখ্য, আগামী ১ ও ২ নভেম্বর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে ১ম দিন অনুষ্ঠিত হবে ‘এ’ ও ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। এছাড়া ‘সি’, ‘ডি’, ‘ই’ ও ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে দ্বিতীয় দিন।

ভর্তি পরীক্ষার যে কোনো তথ্য পাওয়া যাবে নোবিপ্রবির ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট nstu.admission.online এ।

আই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি