ঢাকা, শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

নোবিপ্রবিতে প্রাতিষ্ঠানিক ই-মেইল সুবিধা চালু 

নোবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ২৩:৩১ ২০ অক্টোবর ২০২০

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) প্রাতিষ্ঠানিক ই-মেইল সুবিধা চালু করা হয়েছে। এতে করে বিশ্বদ্যিালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাসহ সবাই এ সুবিধা পাবেন।

মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি কক্ষে সিএসটিই বিভাগের সহকারী অধ্যাপক ও সাইবার সেন্টার এর ভারপ্রাপ্ত পরিচালক কৌশিক চন্দ্র হাওলাদার এর সভাপতিত্বে প্রাতিষ্ঠানিক ই-মেইল চালুর কার্যক্রমের উদ্বোধন করেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার-উল-আলম।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সেলিম হোসেন, শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ আব্দুর রশিদ, আইআইটি এর ভারপ্রাপ্ত পরিচালক মোঃ অহিদুর রহমান। নোবিপ্রবি সিএসটিই বিভাগর সহকারী অধ্যাপক এ আর এম মাহমুদুল হাসান রানার সঞ্চালনায় এতে ‘কি নোট’ উপস্থাপন করেন ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক ফাহাদ হুসাইন। অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডীনবৃন্দ, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ এবং শিক্ষকবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন,‘এ ধরণের প্রচেষ্টাকে আমরা সবসময় সাধুবাদ জানাই। এ প্রাতিষ্ঠানিক ই-মেইল সুবিধার মাধ্যমে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাসহ সবাই উপকৃত হবে এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমরা আরো একধাপ এগিয়ে যাবো’।

তিনি বলেন, প্রাতিষ্ঠানিক ই-মেইল ব্যবহার করার ক্ষেত্রে সবাইকে সচেতন থাকতে হবে। বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন হবে এমন কিছু করা যাবে না। এছাড়া তিনি প্রাতিষ্ঠানিক ই-মেইলের সাথে সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শিক্ষার্থীদের ই-মেইল এড্রেস গুগলের জি-সুইট ফর এডুকেশনের মাধ্যমে প্রদান করা হবে, যেখানে শিক্ষার্থীরা ই-মেইল ছাড়াও গুগল ড্রাইভ, গুগল ক্লাশরুম, গুগল মিটসহ জি-সুইটের অন্যান্য সার্ভিস ব্যবহার করতে পারবে।

প্রতিটি বিভাগ/ইনস্টিটিউট একজন করে ‘ই-মেইল এডমিন’ মনোনয়ন প্রদান এবং শিক্ষার্থীদের তথ্য যাচাই করে সাইবার সেন্টারে প্রেরণ করবে। এরপর শিক্ষার্থীদের ই-মেইল একাউন্ট প্রদান করা হবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা। 
কেআই//
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি