ঢাকা, বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৮ ১৪২৬

Ekushey Television Ltd.

পরিবহণ ধর্মঘটে মোংলা বন্দরে স্থবিরতা

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৩১ ২১ নভেম্বর ২০১৯

যাত্রী ও পণ্য পরিবহণ ধর্মঘটের কারণে মোংলা বন্দরে স্থবিরতা দেখা দিয়েছে। বুধবার সকাল থেকে পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ থাকায় মোংলা বন্দর জেটি থেকে কোন আমদানী পণ্য বের হতে পারছেনা। 

অপরদিকে রপ্তানীযোগ্য পণ্যও বন্দরে প্রবেশ করতে পারছেনা। এতে চরম বিপাকে পড়েছে বন্দর ব্যবহারকারীরা। পণ্য পরিবহণ ধর্মঘটে মোংলা বন্দরের শিল্প এলাকার ২০টি এলপিজি ফ্যাক্টরী, ৫টি সিমেন্ট ফ্যাক্টরীসহ ইপিজেডের পণ্য পরিবহণ সম্পূর্ণ বন্ধ রয়েছে।

মোংলা বন্দর কর্তৃক্ষের সহকারী ট্রাফিক ম্যানেজার মো: সোহাগ বলেন, পণ্য পরিবহণ ধর্মঘটের কারণে মোংলা বন্দর জেটি থেকে সড়ক পথে দেশের বিভিন্নস্থানে পণ্য পরিবহণ বন্ধ রয়েছে। এতে বন্দরে বিরুপ প্রভাব পড়ছে বলেও তিনি জানান। 

মোংলা ইপিজেডের মহাব্যবস্থাপক মো: মাহাবুবুল আলম সিদ্দিকী বলেন, ট্রাক-ট্রলি চলাচল বন্ধ থাকায় এর প্রভাব পড়েছে বিভিন্ন ফ্যাক্টরীতে। তবে ইপিজেডের সকল কলকারখানায় কাজ চলছে। 

এছাড়া বুধবার তৃতীয় দিনের মত মোংলা-খুলনা, মোংলা-রুপসা, মোংলা-বাগেরহাটসহ সকল রুটে যাত্রীবাহী বাস-মিনিবাস চলাচল বন্ধ রয়েছে। ফলে যাত্রীদের ভোগান্তী এখন চরমে পৌঁছেছে। 

ট্রাক চালক নজরুল শেখ ও হাফিজ উদ্দিন বলেন, নতুন আইনে ৫ লাখ টাকা জরিমানার যে বিধান করা হয়েছে তা আমরা মানিনা। এ আইন মেনে গাড়ী চালানো সম্ভব না। তাই আমরা গাড়ী বন্ধ রেখে ধর্মঘট পালন করছি এবং আইন বাতিলের দাবী জানাচ্ছি।

এসি

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি