ঢাকা, শনিবার   ১৪ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৩০ ১৪২৬

Ekushey Television Ltd.

পরিবেশ বাঁচাতে উদ্ভাবক মিজানের বৃক্ষ ভিক্ষা ও চারা বিতরণ

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ২২:১৭ ২১ নভেম্বর ২০১৯

‘লাগালে বৃক্ষ, সবাই থাকবে সুস্থ’ এই শ্লোগানকে সামনে নিয়ে যশোরের শার্শা উপজেলার নাভারণে অনুষ্ঠিত হলো পরিবেশ রক্ষায় বৃক্ষ ভিক্ষা এবং বিনামূল্যে বৃক্ষ রোপন ও বিতরণ অনুষ্ঠান।

মঙ্গলবার বিকালে যশোরের শার্শা উপজেলার নাভারণ বাজারে মিজান নার্সারীতে এই বৃক্ষ রোপন অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

দেশ সেরা উদ্ভাবক মিজানুর রহমানের উদ্যোগে এবং সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শার্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাংবাদিক প্রভাষক আসাদুজ্জামান আসাদ, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ মোরাদ হোসেন, সেবক সংগঠনের যশোর জেলা শাখার সভাপতি মতিয়ার রহমান প্রমূখ। 

অনুষ্ঠান শেষে বস্ত্র ও পাট মন্ত্রনালয়ের সচিব লোকমান হোসেন মিয়া কর্তৃক উদ্ভাবক মিজানুর রহমানকে দেওয়া আট হাজার গাছের চারাসহ শার্শার বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের দেওয়া মোট আট হাজার তিনশ‘ ফলজ, বনজ এবং ঔষধী গাছের চারা শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে বিতরণ করা হয়।

উদ্ভাবক মিজানুর রহমান বলেন, পরিবেশ বাঁচাতে বৃক্ষ রোপন অভিযানে সবাইকে এগিয়ে আসতে হবে। পরিবেশ বাঁচলে মানুষ বাঁচবে আর মানুষ বাঁচলে দেশ বাঁচবে। তাই প্রতিটি বাড়িতে এবং প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে একটি করে নার্সারী কর্ণার গড়ে তুলতে আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা।

এসি
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি