ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

পল্লী চিকিৎসকদের পাশে মাশরাফির ‘ভ্রাম্যমাণ মেডিকেল টিম’

নড়াইল প্রতিনিধি 

প্রকাশিত : ২২:২১ ৮ এপ্রিল ২০২০

করোনাভাইরাসের দুর্যোগময় মুহূর্তে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার উদ্যোগে চালুকৃত ‘ভ্রাম্যমাণ মেডিকেল টিম’ আরো গতিশীল করতে পল্লী চিকিৎসকদের সঙ্গে সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৮ এপ্রিল) দুপুরে নড়াইলের আব্দুল হাকিম মেমোরিয়াল ডায়াবেটিক সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান শামীমূল ইসলাম টুলুর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, কোষ্যাধ্যক্ষ মীর্জা নজরুল ইসলাম, কামরুল আলম, জেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হাফিজ খান মিলন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তারিকুল ইসলাম উজ্জ্বল, সাধারণ সম্পাদক এস এম পলাশ, জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মীম, জেলা পল্লী চিকিৎসক সমিতির সভাপতি রফিকুল হাসান, সাধারণ সম্পাদক জনক কুমার দাস প্রমুখ। 

সভায় সদর ও লোহাগড়া উপজেলার প্রতিটি গ্রামে পাঁচজন পল্লী চিকিৎসক মিলে একটি ‘সমন্বয় টিম’ গঠনের সিদ্ধান্ত হয়। মাশরাফির প্রতিষ্ঠিত নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের পক্ষ থেকে গ্রাম্য চিকিৎসকদের পিপিই, ওষুধসহ বিভিন্ন ধরনের সহায়তা প্রদানের আশ্বাস দেয়া হয়। 

এদিকে মাশরাফির ভ্রাম্যমাণ মেডিকেল টিমকে এগিয়ে নিতে নড়াইল জেলা কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির পক্ষ থেকে এক লাখ টাকার বিভিন্ন ধরণের ওষুধ প্রদান করেন সমিতির নেতৃবৃন্দ। 

প্রসঙ্গত, ‘স্বাস্থ্য সেবায় এই দুর্যোগে নড়াইল এক্সপ্রেস আপনার দ্বারে’ এই শ্লোগানে গত ৫ এপ্রিল মাশরাফির উদ্যোগে নড়াইলে ভ্রাম্যমাণ মেডিকেল টিমের যাত্রা শুরু হয়। বিনামূল্যে জেলার বিভিন্ন অঞ্চলে স্বাস্থ্যসেবা প্রদান করছে ভ্রাম্যমাণ মেডিকেল টিম। গত চারদিনে নড়াইল পৌর এলাকাসহ সদরের শাহাবাদ, মাইজপাড়া, তুলারামপুর, হবখালী ও চন্ডিবরপুর এবং লোহাগড়ার নলদী, শালনগর, লাহুড়িয়া ও নোয়াগ্রাম ইউনিয়নের দেড় শতাধিক মানুষকে চিকিৎসাসেবা এবং দুস্থদের ওষুধ প্রদান করা হয়েছে। বাড়িতে বসে এ সেবা পেয়ে খুশি উপকারভোগীরা। 

এ প্রসঙ্গে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক বলেন, করোনা সমস্যা যতদিন থাকবে, ততদিন এই চিকিৎসা সেবা চালু থাকবে। প্রাথমিক অবস্থায় দু’জন চিকিৎসক সেবা দিচ্ছেন। পরে আরও চিকিৎসক ভ্রাম্যমাণ মেডিকেল টিমে যুক্ত হবেন। এই ০১৩১৪-৯৬৬৬৯৯ ও ০১৭৮৪-২৮৯৪৯৪ মোবাইল ফোন নাম্বার দু’টিতে যোগাযোগ করলে ভ্রাম্যমাণ মেডিকেল টিম সেখানে পৌঁছে যাচ্ছে।

কেআই/এসি
 
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি